Inqilab Logo

শুক্রবার ২৭ সেপ্টেম্বর ২০২৪, ১২ আশ্বিন ১৪৩১, ২৩ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

প্রাচ্য ও পাশ্চাত্য সাহিত্যধারার সম্মিলন ঘটিয়েছেন মিমি খালভাতি

প্রেস বিজ্ঞপ্তি | প্রকাশের সময় : ১১ ফেব্রুয়ারি, ২০২১, ৯:০৩ পিএম

ইংরেজি সাহিত্যে মিমি খালভাতি এর সৃজনশীলতাকে বাংলাদেশের ইংরেজি বিভাগের শিক্ষার্থীদের কাছে তুলে ধরতে এক ওয়েবিনারের আয়োজন করে ইন্টারন্যাশনাল স্ট্যান্ডার্ড ইউনিভার্সিটি (ISU) এর ইংরেজি বিভাগ। এতে মূল প্রবন্ধ উপস্থাপন করেন আইএসইউ এর মানবিক ও সমাজ বিজ্ঞান অনুষদ এর ডীন ও ইংরেজি বিভাগের চেয়ারম্যান সহযোগী অধ্যাপক কে. আহমেদ আলম।
এতে প্রধান আলোচক ইউজিসি প্রফেসর ও বিশিষ্ট শিক্ষাবিদ ড. ফকরুল আলম আইএসইউ এর এই আয়োজনের প্রশংসা করেন এবং প্রধান অতিথি বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত ট্রেজারার এইচ. টি. এম. কাদের নেওয়াজ এ ধারাকে অব্যাহত রাখার গুরুত্বারোপ করেন ।
আইএসইউ ইংরেজি বিভাগের সহকারি অধ্যাপক মো. শাহরিয়ার তালুকদার এর সঞ্চালনায়, প্রবন্ধকার তার প্রবন্ধে মিমি খালভাতির সৃজনশীল ভূবনে প্রাচ্য ও পাশ্চাত্য সাহিত্যধারার সম্মিলন ঘটেছে বলে উল্লেখ করেন । তার সাহিত্যজগত ভাষিক, বিষয়বস্তু নির্ভর, আঙ্গিক ও শৈলীগতভাবে অনন্য । পাশাপাশি তিনি বাংলাদেশের বিশ্ববিদ্যালয়গুলোর ইংরেজি বিভাগের পাঠ্যক্রমে মিমি খালভাতির সৃষ্টিকর্মকে অন্তর্ভুক্ত করার প্রস্তাব রাখেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রাচ্য-পাশ্চাত্য
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ