Inqilab Logo

শনিবার, ০৮ জুন ২০২৪, ২৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ০১ যিলহজ ১৪৪৫ হিজরী

ভোক্তারা সচেতন হলে নিরাপদ খাদ্য নিশ্চিত হতে পারে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ ফেব্রুয়ারি, ২০২১, ১২:১৮ পিএম

আমরা ১৮ কোটি নাগরিক ১৮ কোটিই ভোক্তা। ভোক্তা অধিকার নিশ্চিত করার জন্য ভোক্তাদের সচেতন হতে হবে। ভোক্তারা সচেতন হলে ন্যায্য দামে পণ্য ক্রয় ও নিরাপদ খাদ্য নিশ্চিত হতে পারে। এ জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকেও যথাযথ আইন প্রয়োগে উদ্যোগী হতে হবে। ভোক্তা অধিকার সংরক্ষণ কমিটি আয়োজিত আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বক্তারা এ সব কথা বলেন।

গতকাল মঙ্গলবার সকাল ১১টায় ঢাকা রিপোর্টার্স ইউনিটির নসরুল হামিদ মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়। ভোক্তা অধিকার সংরক্ষণের লক্ষ্যে সরকারের বিভিন্ন উন্নয়নমূলক পদক্ষেপ ও ভোক্তাদের সুযোগ-সুবিধা তুলে ধরার জন্য এ সভার আয়োজন করা হয়।

এতে প্রধান অতিথি ছিলেন সমাজকল্যাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী আশরাফ আলী খান খসরু। বিশেষ অতিথি ছিলেন পাওয়ার সেলের মহাপরিচালক প্রকৌশলী মোহাম্মদ হোসাইন, আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ সভাপতি নির্মল রঞ্জন গুহ, আনসার ভিডিপি উন্নয়ন ব্যাংকের পরিচালক ড. খান আসাদুজ্জামান, এফবিসিসিআই’র পরিচালক হাফেজ হারুন ও জেনিস গ্রুপের চেয়ারম্যান নাসির খান প্রমুখ। সভাপতিত্ব করেন খালেদ এম এইচ চৌধুরী (রানা চৌধুরী)।

প্রধান অতিথি আশরাফ আলী খান খসরু বলেন, ভোক্তা অধিকার সংরক্ষণের লক্ষ্যে সরকার বিভিন্ন উদ্যোগ হাতে নিয়েছে। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার দক্ষ নেতৃত্বে বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল। উন্নয়নের এ ধারা অব্যাহত থাকলে বাংলাদেশ ২০৪১ এর পূর্বেই একটি উন্নত সমৃদ্ধ দেশে রূপান্তরিত হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ