Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

মীর কাসেম আলীর রায় দ্রুত কার্যকর করার দাবি

প্রকাশের সময় : ৩১ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম | আপডেট : ১১:৫২ পিএম, ৩০ আগস্ট, ২০১৬

স্টাফ রিপোর্টার : মীর কাশেম আলীর রিভিউ আবেদন খারিজ হওয়ার পর রাজধানীতে তাৎক্ষণিক আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ করেছে আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। এ সময় নেতাকর্মীরা খুব দ্রুতই এ রায় কার্যকর করা হবে বলে আশা প্রকাশ করেন।
গতকাল মঙ্গলবার রাজধানীতে পৃথক পৃথক আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ করে আওয়ামী লীগ ও এর অঙ্গ সহযোগী সংগঠন।
মীর কাশেম আলীর রিভিউ আবেদন খারিজ হওয়ার আগে সকাল থেকেই ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদের নেতৃত্বে নেতাকর্মীরা বঙ্গবন্ধু এভিনিউয়ে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জড়ো হন। পরে রায় ঘোষণার পর আনন্দ মিছিল বের করা হয়। পরে মিছিলটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে ২৩ বঙ্গবন্ধু এভিনিউয়ে এসে সংক্ষিপ্ত সমাবেশ করে।
এ সময় শাহে আলম মুরাদ বলেন, সর্বোচ্চ আদালতের এই ঐতিহাসিক রায়ে জনগণের আশা-আকাক্সক্ষার প্রতিফলন ঘটেছে। এ রায়সহ অন্যান্য সব যুদ্ধাপরাধীদের রায় দ্রুত কার্যকরেরও দাবি জানান তিনি। মুরাদ বলেন, বিএনপি-জামায়াত-শিবির ঢাকা শহরে যাতে কোনো অরাজকতা, নৈরাজ্য না করতে পারে সেজন্য থানা, ওয়ার্ড ও ইউনিয়নের নেতারা পাড়া-মহল¬ায় জনগণকে সঙ্গে নিয়ে পুলিশের সহায়তায় প্রতিরোধ গড়ে তুলতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নের অগ্রযাত্রাকে এগিয়ে নিয়ে যাবার লক্ষ্যে কাজ করে যেতে হবে।
মীর কাশেম আলীর মৃত্যুদ- বহাল রাখায় যাত্রাবাড়ী থানা আওয়ামী লীগ থানা সাধারণ সম্পাদক হারুনর রশীদ মুন্নার নেতৃত্বে যাত্রাবাড়ী পার্কের সামনে তাৎক্ষণিক আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ করে। এ সময় উপস্থিত ছিলেন ৪৮নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও কাউন্সিলর আবুল কালাম অনুসহ স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ। রাজধানীর জুরাইন এলাকায় বাংলাদেশ আন্ত:জেলা ট্রাক চালক ইউনিয়নের (শ্যামপুর-কদমতলী শাখা) কার্যালয়ে সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন শ্রমিকদের মাঝে মিষ্টি বিতরণ করেন। পরে একটি আনন্দ মিছিল বের করা হয়।
মীর কাশেম আলীর সবোচ্চ শাস্তি মৃত্যুদ- বহাল রাখায় সন্তোষ প্রকাশ করেছেন আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোল্লা মো. আবু কাওছার। তিনি বলেন, জামায়াতের পৃষ্ঠপোষক মীর কাশেম আলী রিভিউ (পুনর্বিবেচনা) আবেদন খারিজ করে মৃত্যুদ- বহাল থাকায় জনগণের প্রত্যাশা পূরণ হয়েছে। এ রায়ের মধ্য দিয়ে আবারও প্রমাণিত হলো আওয়ামী লীগ সরকার কোনো অপরাধীকে ক্ষমা করে না। সারা দেশের স্বাধীনতার পক্ষের মুক্তিপাগল মানুষ আজ আনন্দিত-উল্লাসিত বলেও মনে করেন তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মীর কাসেম আলীর রায় দ্রুত কার্যকর করার দাবি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ