Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

লাভেলোর লেনদেন শুরু কাল

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৯ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০১ এএম

পুঁজিবাজারে তালিকাভুক্তির অনুমতি পাওয়া প্রাথমিক গণপ্রস্তাব (আইপিও) সম্পন্ন করা কোম্পানি তৌফিকা ফুডস অ্যান্ড এগ্রো ইন্ডাস্ট্রিজের লাভেলো আইসক্রিমের লেনদেনের শুরু হবে আগামীকাল বুধবার। কোম্পানিটি সেদিন পুঁজিবাজারে এন ক্যাটাগরিতে লেনদেন শুরু করবে বলে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে জানা গেছে। ডিএসই সূত্র আরও জানায় , ডিএসইতে লাভেলোর ট্রেডিং কোড হবে ‘ঞঅটঋওকঅ’। আর কোম্পানি কোড হবে ১৪২৯৬। চলতি সপ্তাহের রোববার সেন্ট্রাল ডিপোজিটরি অব বাংলাদেশ লিমিটেড (সিডিবিএল) এর মাধ্যমে কোম্পানির আইপিও’র লটারিতে বরাদ্দপ্রাপ্ত শেয়ার বিনিয়োগকারীদের বিও হিসাবে জমা হয়েছে। কোম্পানিটি গত ২৬ জানুয়ারি আইপিও লটারির অনুষ্ঠান সম্পন্ন করেছে। এর আগে গত ৩ জানুয়ারি থেকে ৭ জানুয়ারি পরযন্ত কোম্পানিটির আইপিও আবেদন গ্রহণ সম্পন্ন করেছে। কোম্পানিটি ফিক্সড প্রাইস পদ্ধতির আইপিওর আওতায় অভিহিত মূল্য ১০ টাকা দরে ৩ কোটি শেয়ার ইস্যু করে পুঁজিবাজার থেকে ৩০ কোটি টাকা সংগ্রহ করবে। ওই অর্থ দিয়ে মেশিনারিজ ও ইকুইপমেন্ট ক্রয়, ঋণ পরিশোধ এবং আইপিওর খরচ মেটাতে ব্যয় করা হবে।
এই লক্ষ্যে ১৫ গত অক্টোবর পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) কোম্পানিটিকে আইপিওর অনুমোদন দেয়। কোম্পানিটির ইস্যু ম্যানেজার হিসেবে কাজ করছে বানকো ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট এবং সন্ধানী লাইফ ফাইন্যান্স।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: লাভেলো

২৮ ফেব্রুয়ারি, ২০২২
৯ ফেব্রুয়ারি, ২০২১
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ