Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

রায়ে জনগণের প্রত্যাশা পূরণ হয়েছে হানিফ

প্রকাশের সময় : ৩১ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : যুদ্ধাপরাধী মীর কাসেম আলীর ফাঁসির রায় পুনর্বিবেচনার (রিভিউ) আবেদন সুপ্রিম কোর্টের আপিল বিভাগে খারিজ হওয়ায় দেশের জনগণ খুশি হয়েছে। জনগণের প্রত্যাশা অনুযায়ী রায় হয়েছে বলে প্রতিক্রিয়া জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ।
গতকাল মঙ্গলবার মীর কাশেম আলীর রায়ের পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় হানিফ বলেন, যুদ্ধাপরাধী মীর কাসেমের ফাঁসির রায় বহাল থাকায় জনগণের প্রত্যাশা পূরণ হয়েছে। আশা করি, দ্রুত এই রায় কার্যকর হবে। তিনি বলেন, জনগণ যে রকম রায় আশা করেছিল, সেটাই হয়েছে। আমরা খুশি, জাতি খুশি।
প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বে পাঁচ বিচারপতির বেঞ্চ আপিল বিভাগের ১নং বিচার কক্ষে জনাকীর্ণ আদালতে গতকাল সকাল ৯টায় এ আদেশ দেয়। বেঞ্চের অপর সদস্যরা হলেনÑবিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন, বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী ও বিচারপতি মির্জা হোসেইন হায়দার ও বিচারপতি মোহাম্মদ বজলুর রহমান।
২০১৪ সালের ২ নভেম্বর আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল জামায়াতে ইসলামীর মজলিশে শূরার সদস্য মীর কাসেমকে যুদ্ধাপরাধের দায়ে সর্বোচ্চ সাজার যে রায় দিয়েছিল, গত ৮ মার্চ আপিলের রায়েও তা বহাল থাকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রায়ে জনগণের প্রত্যাশা পূরণ হয়েছে হানিফ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ