Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

এবিএম শামসুদ্দিনকে প্যানেল লিডার মনোনয়ন

বিজিএমইএ নির্বাচন

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৮ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০০ এএম

আসন্ন বিজিএমইএ-এর নির্বাচনে সাবেক ভাইস প্রেসিডেন্ট এবিএম শামসুদ্দিনকে প্যানেল লিডার হিসেবে মনোনয়ন দিয়েছে পোশাক ব্যবসায়ীদের শীর্ষ জোট ‘ফোরাম’। গত শনিবার রাজধানীর গুলশানের হোটেল ওয়েস্টিনে আয়োজিত এক অনুষ্ঠানে তাকে এ পদে মনোনয়ন দেয়া হয়।

এসময় জানানো হয় বর্তমান প্রেসিডেন্ট ড. রুবানা হক আসন্ন নির্বাচনে ফোরামের প্যানেল সদস্য হিসেবে প্রতিদ্ব›িদ্বতা করবেন। অনুষ্ঠানে ফোরামের প্রেসিডেন্ট আনোয়ার-উল-আলম চৌধুরী পারভেজ, বিজিএমইএ’র বর্তমান প্রেসিডেন্ট ড. রুবানা হক, সাবেক প্রেসিডেন্ট আনিসুর রহমান সিনহা, সাবেক ভাইস প্রেসিডেন্ট বেনজীর আহমেদ, বিজিএমইএ’র ডিরেক্টর খন্দকার বেলায়েত হোসেনসহ ফোরামের শীর্ষনেতা, বিজিএমইএ সদস্য এবং শিল্প উদ্যোক্তারা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে ড. রুবানা হকের নেতৃত্বাধীন বিজিএমইএ বোর্ডের বিভিন্ন সাফল্য নিয়ে ভিজুয়াল প্রেজেন্টেশন দেয়া হয়। এসব সাফল্যের মধ্যে উল্লেখযোগ্য হলো পোশাক শিল্পকে বাঁচাতে ক্রয় আদেশ বাতিল মনিটরিং পোর্টাল চালু এবং ৩১৮ কোটি ডলারের ক্রয়াদেশ বাতিলের বিরুদ্ধে অবস্থান নেয়া, অ্যাকর্ডকে প্রতিস্থাপনে আরএমজি সাসটেইনেবল কাউন্সিল-আরএসসি গঠন, এবং প্রণোদনা প্রাপ্তি নিশ্চিত করা ইত্যাদি। এসময় ঐক্যবদ্ধভাবে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন ফোরাম নেতারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এবিএম শামসুদ্দিন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ