Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

চেয়ারম্যান হলেন ড. আনোয়ার হোসাইন মোল্লা

সিটি ব্যাংকের শরীয়াহ সুপারভাইজারি কমিটি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০০ এএম

ড. মো. আনোয়ার হোসাইন মোল্লা সম্প্রতি সিটি ব্যাংকের শরীয়াহ সুপারভাইজারি কমিটির চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। এর আগে তিনি একই কমিটির সদস্য ছিলেন। তিনি মেঘনা ব্যাংক শরীয়াহ সুপারভাইজারি কমিটির সদস্য সচিব হিসেবেও দায়িত্ব পালন করছেন এবং বিগত সময়ে সোস্যাল ইসলামী ব্যাংক শরীয়াহ সুপারভাইজারি কমিটির সদস্য হিসেবে কর্মরত ছিলেন।

ড. আনোয়ার উত্তর বাড্ডা ইসলামিয়া কামিল মাদরাসা, ঢাকার প্রিন্সিপাল। একই সঙ্গে তিনি ঢাকার রমনা পুলিশ কমপ্লেক্স জামে মসজিদের খতীব এবং বাংলাদেশ ইসলামী বিশ্ববিদ্যালয়, ঢাকার ইসলামিক স্টাডিজ বিভাগের এডজাঙ্কট ফ্যাকাল্টি হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি একজন খ্যাতিমান ইসলামিক স্কলার এবং নিয়মিত বিভিন্ন ইসলামী অনুষ্ঠানে রেডিও, টেলিভিশন ও ভার্চুয়াল মিডিয়ায় আলোচনা করে থাকেন।

ড. আনোয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়, কুষ্টিয়া থেকে তাঁর ‘দারিদ্র্য বিমোচনে ক্ষুদ্রঋণ ও যাকাত : একটি তুলনামূলক পর্যালোচনা’ শীর্ষক গবেষণা অভিসন্ধর্ভের জন্য পিএইচ. ডি. ডিগ্রি এবং ‘বাংলাদেশে মানব সম্পদ উন্নয়নে মাদরাসা শিক্ষা ও সাধারণ শিক্ষা : একটি তুলনামূলক আলোচনা’ শীর্ষক গবেষণা অভিসন্ধর্ভের জন্য এম. ফিল. ডিগ্রি অর্জন করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ইসলামিক স্টাডিজ বিষয়ে এম.এ. ডিগ্রি এবং কিং সউদ বিশ্বদ্যিালয়, রিয়াদ, সউদী আরব থেকে আরবি ভাষা ও ইসলামী সংস্কৃতি বিষয়ে এম.এল. ডিগ্রি অর্জন করেন।
ড. আনোয়ারের একক ও যৌথভাবে আরবি এবং ইসলামিক স্টাডিজ বিষয়ে ২৬টি পুস্তক প্রকাশিত হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ড. আনোয়ার হোসাইন মোল্লা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ