Inqilab Logo

রোববার, ২৩ জুন ২০২৪, ০৯ আষাঢ় ১৪৩১, ১৬ যিলহজ ১৪৪৫ হিজরী

ভারত সফর শেষে দেশে ফিরলেন বিমানবাহিনী প্রধান

আইএসপিআর | প্রকাশের সময় : ৮ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০০ এএম

বাংলাদেশ বিমানবাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত ভারত সফর শেষে দেশে ফিরেছেন। গত শনিবার বিমানবাহিনীর একটি এএন-৩২ বিমানের মাধ্যমে তিনি দেশে প্রত্যাবর্তন করেন। সফরকালে বিমানবাহিনী প্রধান ভারতের বেঙ্গালেরুতে অনুষ্ঠিত ‘দি থার্টিন্থ এডিশন অব দা বেনিয়েল এয়ার শো, অ্যান্ড এভিয়েশন এক্সিবিশন অ্যারো ইন্ডিয়া-২০২১-এ প্রদর্শিত বিভিন্ন বিমানের এরিয়াল ডিসপ্লে প্রত্যক্ষ করার পাশাপাশি তিনি ভারতীয় বিভিন্ন সামরিক সরঞ্জামাদি নির্মাতা প্রতিষ্ঠান ও পৃথিবীর অন্যান্য স্বনামধন্য প্রতিষ্ঠানের প্যাভিলিয়ন পরিদর্শন করেন। আইএসপিআরের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, বিমানবাহিনী প্রধান সফরকালে বিভিন্ন বিষয়ের ওপর আয়োজিত সেমিনার ও ভিডিও কনফারেন্সে অংশগ্রহণ করেন। ইন্ডিয়ান ওশান রিজন ডিফেন্স মিনিস্টার কনক্লেভে তিনি হিউম্যানিটারিয়ান অ্যাসিস্ট্যান্ট অ্যান্ড ডিজাস্টার রিলিফ এক্টিভিটিস বিষয়ে তিনি বক্তব্য প্রদান করেন। সফরকালে বাংলাদেশ বিমানবাহিনী প্রধান, ভারতের চিফ অব ডিফেন্স স্টাফ বিপিন রাওয়াত, ভারতীয় বিমানবাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল আরকেএস ভাদুরিয়া এবং ভারতীয় সেনাবাহিনী প্রধান জেনারেল মনোজ মুকুন্দ নারাভানের সঙ্গে সৌজন্য সাক্ষাতে দ্বিপাক্ষিক স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে মতবিনিময় করেন। উল্লেখ্য, বিমানবাহিনী প্রধান ভারতীয় বিমানবাহিনী প্রধানের আমন্ত্রণে ভারতের বেঙ্গালুরুতে অনুষ্ঠিত ‘দি থার্টিন্থ এডিশন অব দা বেনিয়েল এয়ার শো, অ্যান্ড এভিয়েশন এক্সিবিশন অ্যারো ইন্ডিয়া-২০২১-তে অংশগ্রহণের জন্য গত ২ ফেব্রুয়ারি বিমানবাহিনীর একটি বিমানে ভারত সফরের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেন।-আইএসপিআর



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিমানবাহিনী-প্রধান
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ