Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ফওজিয়া মোসলেম মহিলা পরিষদের সভাপতি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০০ এএম

বাংলাদেশ মহিলা পরিষদের নতুন সভাপতি হিসেবে দায়িত্ব পেলেন নারীনেত্রী ডা. ফওজিয়া মোসলেম। গত শনিবার মহিলা পরিষদের কেন্দ্রীয় কমিটির ভার্চ্যুয়াল সভায় সর্বসম্মতিক্রমে ফওজিয়া খানমকে সভাপতি হিসেবে মনোনীত করা হয়। এ তথ্য জানান সংগঠনটির সাধারণ সম্পাদক মালেকা বানু জানান। গত ২ জানুয়ারি আয়েশা খানমের মৃত্যুর পর মহিলা পরিষদের সভাপতির পদটি শূন্য ছিল। ফওজিয়া মোসলেম এ সংগঠনের অন্যতম সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন।

মহিলা পরিষদের প্রতিষ্ঠাকালীন সংগঠকদের অন্যতম ফওজিয়া ষাটের দশকে প্রগতিশীল ছাত্র আন্দোলনের সঙ্গে যুক্ত ছিলেন। সে সময় ছাত্র ইউনিয়নের কেন্দ্রীয় কমিটির সহ-সাধারণ সম্পাদক হিসেবেও দায়িত্ব পালন করেছেন। ঊনসত্তরের গণঅভ্যুত্থান, মুক্তিযুদ্ধ, স্বৈরাচারবিরোধী আন্দোলন এবং নারী নির্যাতন প্রতিরোধ আন্দোলনসহ এদেশের প্রগতিশীল রাজনৈতিক আন্দোলনেও তার সক্রিয় ভ‚মিকা ছিল। ব্যাক্তিগত জীবনে তিনি প্রখ্যাত বাম নেতা মরহুম সাইফুদ্দীন আহাম্মেদ মানিকে স্ত্রী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মোসলেম-মহিলা-পরিষদ-সভাপতি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ