Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

তিন বাহিনীর টিকাদান কার্যক্রম শুরু

আইএসপিআর | প্রকাশের সময় : ৮ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০০ এএম

সেনা, নৌ ও বিমান বাহিনীর কোভিড-১৯ টিকাদান কার্যক্রম গতকাল থেকে আনুষ্ঠানিকভাবে শুরু হয়েছে। সরকারী সিদ্ধান্ত অনুযায়ী গতকাল থেকে শুরু হতে যাওয়া কোভিড-১৯ ভ্যাকসিনেশন কার্যক্রমের আওতায় সম্মিলিত সামরিক হাসপাতাল (সিএমএইচ) ঢাকায় আনুষ্ঠানিকভাবে সেনাবাহিনীর সদস্যদের মাঝে টিকাদান কার্যক্রম শুরু হয়। ভারপ্রাপ্ত সেনাবাহিনী প্রধান কোয়াটার মাষ্টার জেনারেল (কিউএমজি) লে. জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই টিকাদান কার্যক্রম আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন। উদ্বোধনের পর সেনাবাহিনীর চিফ অব জেনারেল স্টাফ (সিজিএস) লে. জেনারেল আতাউল হাকিম সারওয়ার হাসান প্রথমে টিকা গ্রহণ করেন। পরে সেনাবাহিনীর উধ্বর্তন কর্মকর্তা টিকা গ্রহণ করেন। আইএসপিআরের এক বিজ্ঞপ্তিতে এ সব তথ্য জানানো হয়েছে।


বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, প্রতিদিন নিবন্ধনধারীদের মধ্য হতে প্রায় ৫০০ জনকে টিকা প্রদান করা হবে। উক্ত অনুষ্ঠানে উধ্বর্তন সেনা কর্মকর্তা এবং বিভিন্ন পদবীর সামরিক ও অসামরিক সদস্য উপস্থিত ছিলেন। নৌবাহিনীর সকল সদস্যকে টিকাদান কার্যক্রম গতকাল শুরু হয়েছে। এ উপলক্ষে ঢাকা, চট্টগ্রাম ও খুলনা নৌ অঞ্চলে নৌবাহিনীর সকল হাসপাতালে সকাল থেকে এ টিকাদান শুরু হয়। নৌবাহিনী প্রধান এডমিরাল এম শাহীন ইকবাল ঢাকাস্থ বানৌজা হাজী মহসীনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ কর্মসূচীর আনুষ্ঠানিক উদ্বোধন করেন। এ টিকা প্রদানের মাধ্যমে করোনা মুক্ত বাংলাদেশ হবে মুজিব বর্ষের শ্রেষ্ঠ উপহার বলে প্রধান অতিথি আশা প্রকাশ করেন।

আইএসপিআরের বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, বিমান বাহিনী ঘাঁটি বাশারের মেডিক্যাল স্কোয়াড্রন, ঢাকায় আনুষ্ঠানিকভাবে বিমান বাহিনীর সদস্যদের মাঝে টিকাদান কার্যক্রম শুরু হয়। বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত এই টিকাদান কার্যক্রম আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন। টিকাদান কর্মসূচী উদ্বোধনের সময় বাংলাদেশ বিমান বাহিনী প্রধান প্রথমে টিকা গ্রহণ করেন। পরে বাংলাদেশ বিমান বাহিনীর উর্দ্ধতন কর্মকর্তা ও অন্যান্য সদস্যদের করোনাভাইরাসের টিকা প্রদান করা হয়। উদ্বোধনী দিনে বাংলাদেশ বিমান বাহিনীর ৩০ জন সদস্যকে টিকা প্রয়োগ করা হয়। প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. মো. আবু হেনা মোস্তফা কামাল ঢাকা সিএমএইচে টিকা গ্রহণ করেন। পরবর্তীতে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের প্রায় ৫০ জন উধ্বর্তন কর্মকর্তা টিকা গ্রহণ করেন।-আইএসপিআর



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টিকাদান-কার্যক্রম
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ