Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

প্রধানমন্ত্রীর খরচেই দেশে আসছে শহীদ কাদরীর লাশ

প্রকাশের সময় : ৩১ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা : আজ বুধবার ঢাকায় আনা হচ্ছে কবি শহীদ কাদরীর লাশ। সরকারি খরচে নয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ব্যক্তিগত অর্থ ব্যয়েই ঢাকায় আনা হচ্ছে কবির লাশ।
বুধবার সকাল ৮.৪০ মিনিটে কবির লাশবাহী ফ্লাইট (এমিরেটস) শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছানোর কথা রয়েছে। তার স্ত্রী নীরা কাদরী আসছেন অপর ফ্লাইটে। কাতার এয়ারওয়েজের ফ্লাইটে তার পৌঁছুনোর কথা রয়েছে ভোর ৫টা ১০ মিনিটে। নীরা কাদরীর সঙ্গে থাকবেন কবিপুত্র আদনান কাদরী এবং পারিবারিক বন্ধু সাবিনা হাই উর্বি। কবির লাশ দেশে আনার বিষয় নিশ্চিত করেছেন প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী মাহবুবুল হক শাকিল। তিনি জানান, কবির লাশ ও তার স্বজনদের দেশে আসার পুরো খরচই বহন করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নিউইয়র্কে বাংলাদেশ সরকারের কনসাল জেনারেল শামীম আহসান সেখান থেকে কবির লাশ দেশে পাঠানোর যাবতীয় আয়োজন সম্পন্ন করেন। ঢাকায় মিরপুরে শহীদ বুদ্ধিজীবি কবরস্থানে দাফন করা হবে কবিকে।
মাহবুবুল হক শাকিল জানান, প্রধানমন্ত্রীর নির্দেশে তার সামরিক সচিব জেনারেল মিয়া মোহাম্মদ জয়নাল আবেদীন ঢাকায় কবির দাফন সহ সকল ব্যবস্থা নিশ্চিত করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধানমন্ত্রীর খরচেই দেশে আসছে শহীদ কাদরীর লাশ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ