Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

চবি ছাত্রকে তুলে নেয়ার অভিযোগ

প্রকাশের সময় : ৩১ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : আইনশৃঙ্খলা বাহিনী পরিচয়ে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) এক শিক্ষার্থীকে হাতকড়া পরিয়ে বাসা থেকে তুলে নেয়ার অভিযোগ করেছে তার পরিবার। ওই শিক্ষার্থীর নাম মো. নেজাম উদ্দিন। তিনি চবির আইন বিভাগ থেকে এবার স্নাতকোত্তর পরীক্ষা দিয়েছেন। এখন ফলাফলের অপেক্ষায় আছেন। রোববার বিকেলে নগরীর বাকলিয়া থানার বড় মিয়ার মসজিদ এলাকার বাসা থেকে আইন-শৃঙ্খলা বাহিনীর পরিচয়ে সাদা পোশাকে থাকা পাঁচ-ছয়জন ব্যক্তি নেজামকে তুলে নিয়ে যায় বলে জানিয়েছেন তার ছোট ভাই আব্বাস উদ্দীন। এরপর থেকে নেজামের সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়নি।
নেজামের খোঁজ চেয়ে গতকাল (মঙ্গলবার) বাকলিয়া থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন বলে জানিয়েছেন আব্বাস উদ্দীন। তিনি সাংবাদিকদের বলেন, আমি, আমার বড় ভাই নেজাম উদ্দিন ও একজন ব্যবসায়ীসহ তিনজন একসঙ্গে ওই এলাকার একটি ভবনের দ্বিতীয় তলায় ব্যাচেলর বাসায় থাকছি দীর্ঘদিন ধরে। আমি ওই এলাকায় একটি মুদির দোকান চালাই। রোববার বিকেল সাড়ে তিনটার সময় হঠাৎ করে সাদা পোশাকের পাঁচ ছয়জন ব্যক্তি আমার বাসায় এসে আইন-শৃঙ্খলা বাহিনী পরিচয় দিয়ে আমার ভাইকে হাতকড়া পরিয়ে তুলে নিয়ে যায়। এসময় আমি কি কারণে তাকে নিয়ে যাওয়া হচ্ছে জানতে চাইলে তারা আমাকে ধমক দেন।
আব্বাস উদ্দীন আরও বলেন, বাসার নিচে নামানোর পর অদূরে আগে থেকে রাখা একটি মাইক্রোবাসে তুলে তাকে চকবাজারের দিকে নিয়ে যায় বলে আমাকে স্থানীয়রা জানিয়েছেন। এরপর থেকে গত তিন দিন বাকলিয়া ও চকবাজার থানা, র‌্যাব কার্যালয় ও নগর গোয়েন্দা পুলিশের কার্যালয়ে গিয়ে আমি আমার ভাইয়ের সন্ধান পাইনি। তুলে নিয়ে যাওয়ার পর থেকে আমার ভাইয়ের সঙ্গে আমাদের কোনো যোগাযোগ হয়নি। এতে আমার পরিবার উদ্বিগ্ন হয়ে পড়েছে। আমরা আমার ভাইয়ের সন্ধান চাই।
নেজাম উদ্দিনের বিরুদ্ধে কোনো অভিযোগ কিংবা মামলা ছিল না দাবি করে সাতকানিয়ার বাসিন্দা আব্বাস উদ্দীন বলেন, আমার ভাই কোনো অপরাধের সঙ্গে জড়িত ছিল না। তার বিরুদ্ধে থানায় কোনো অভিযোগ কিংবা মামলা ছিল না। এ বিষয়ে আজ (বুধবার) সকাল ১১টায় চট্টগ্রাম প্রেসক্লাবে পরিবারের পক্ষে সংবাদ সম্মেলন ডাকা হযেছে বলে জানিয়েছেন আব্বাস উদ্দীন। তবে বাকলিয়া থানায় এ বিষয়ে কোনো জিডি হয়নি বলে জানিয়েছেন থানার ওসি আবুল মনসুর।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চবি ছাত্রকে তুলে নেয়ার অভিযোগ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ