Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

বাড়ছে তাপমাত্রা কুয়াশা হিমেল হাওয়া অব্যাহত

রংপুর বিভাগে হালকা বৃষ্টির পূর্বাভাস

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৬ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০৪ এএম

মাঘ মাসের শেষ দিকে এসে ক্রমেই বাড়ছে রাত ও দিনের তাপমাত্রা। তবে হালকা থেকে মাঝারি কুয়াশা পড়ছে। উত্তর ও উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৮ থেকে ১২ কিলোমিটার বেগে হিমেল হাওয়া অব্যাহত রয়েছে। এরফলে উত্তরাঞ্চল, সিলেটের বিভিন্ন এলাকায় শীতের কাঁপন আছে কমবেশি। রংপুর বিভাগের দুয়েক জায়গায় হালকা থেকে গুঁড়ি গুঁড়ি বৃষ্টিপাতের পূর্বাভাস দেয়া হয়েছে। তবে অস্থায়ীভাবে আকাশ আংশিক মেঘলাসহ সারাদেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।
গতকাল দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল শ্রীমঙ্গলে ৭.৬ এবং সর্বোচ্চ সীতাকু-ে ৩১ ডিগ্রি সেলসিয়াস। ঢাকায় সর্বোচ্চ ২৯.৫ এবং সর্বনিম্ন ১৫.৭ ডিগ্রি সেলসিয়াস। আজ সন্ধ্যা পর্যন্ত ২৪ ঘণ্টার পূর্বাভাসে জানা গেছে, শ্রীমঙ্গল, পঞ্চগড়, চুয়াডাঙ্গা, রাজারহাট অঞ্চলসমূহের উপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। তবে এই শৈত্যপ্রবাহ প্রশমিত হয়ে আসছে। মাঝরাত থেকে সকাল পর্যন্ত কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা অব্যাহত থাকতে পারে। সারাদেশে রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি এবং দিনের তাপমাত্রা সামান্য হ্রাসের সম্ভাবনা রয়েছে। পরবর্তী ৪৮ ঘণ্টায় আবহাওয়ায় পরিবর্তনের সম্ভাবনা রয়েছে। এরপরের ৫ দিনে রাতের তাপমাত্রা হ্রাস পেতে পারে।
চলতি সপ্তাহের কৃষি আবহাওয়া পূর্বাভাসে কৃষি আবহাওয়া মহাশাখার উপ-পরিচালক কাওসার পারভীন জানান, এ সপ্তাহে দৈনিক উজ্জ্বল সূর্য কিরণকাল ৬ থেকে ৭ ঘণ্টার মধ্যে থাকতে পারে। এ সময় সারা দেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। সেই সাথে সারা দেশে হালকা থেকে মাঝারি ধরনের এবং উত্তরাঞ্চল ও নদ-নদী অববাহিকায় মধ্যরাত থেকে সকাল পর্যন্ত মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে। এ সপ্তাহে সারা দেশের দিন ও রাতের তাপমাত্রা ধীরে ধীরে বাড়তে পারে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আবহাওয়া

২৯ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ