Inqilab Logo

শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

স্কপ-চিনিশিল্প শ্রমিক ফেডারেশন বৈঠক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০৭ এএম

রাষ্ট্রীয় ৮টি চিনিকলের উৎপাদন বন্ধ ঘোষণার প্রেক্ষিতে গতকাল কার্যালয়ে শ্রমিক কর্মচারী ঐক্য পরিষদ (স্কপ) কেন্দ্রীয় নেতৃবৃন্দের সাথে বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প করপোরেশন কেন্দ্রীয় কর্মচারী ইউনিয়ন (সিবিএ) এবং চিনি শিল্প শ্রমিক ফেডারেশনের নেতৃবৃন্দের করণীয় নির্ধারণে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

মতবিনিময় সভায় বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প করপোরেশন কেন্দ্রীয় কর্মচারী ইউনিয়ন এর পক্ষ থেকে চিনিশিল্পের বর্তমান সংকট এবং সংকট উত্তরণে চিনিকল শ্রমিক কর্মচারীদের ২৫ দফা পর্যবেক্ষন স্কপ নেতৃবৃন্দের কাছে হস্তান্তর করা হয়। রাষ্ট্রিয় চিনিশিল্প রক্ষায় স্কপ নেতৃবৃন্দকে উদ্যোগ গ্রহণের পাশাপাশি স্কপ আহুত কর্মসূচী বাস্তবায়নে সর্বোচ্চ উদ্যোগ গ্রহণের প্রতিশ্রুতি ব্যক্ত করেন।

স্কপ নেতৃবৃন্দ পাটশিল্পের বিষয়ে যেভাবে সুনির্দিষ্ট প্রস্তাব দিয়েছেন সেভাবেই চিনিশিল্প রক্ষায় বিকল্প প্রস্তাব তৈরি করে সরকারের কাছে উপস্থাপন করার সিদ্ধান্ত নেওয়া হয়। স্কপ এবং চিনিশিল্পের নেতৃবৃন্দ বন্ধ ঘোষিত চিনিকল সমুহে অবিলম্বে উৎপাদন শুরু করা এবং সবকয়টি চিনিকল আধুনিক করার দাবি জানান। শ্রমিক কর্মচারী ঐক্য পরিষদ (স্কপ) যুগ্ম সমন্বয়ক বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্রের সভাপতি সহিদুল্লাহ চৌধুরী এর সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় স্কপ নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন জাতীয়তাবাদী শ্রমিক দলের সভাপতি আনোয়ার হোসেন, জাতীয় শ্রমিক জোট বাংলাদেশের সভাপতি সাইফুজ্জামান বাদশা, সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের সভাপতি রাজেকুজ্জামান রতন, বাংলাদেশ ট্রেড ইউনিয়ন সংঙ্ঘের সাবেক সভাপতি খলিলুর রহমান, জাতীয় শ্রমিক ফেডারেশনের সভাপতি কামরুল আহসান, জাতীয় শ্রমিক জোটের কার্যকরী সভাপতি আব্দুল ওয়াহেদ প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শ্রমিক-ফেডারেশন-বৈঠক
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ