Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সুষ্ঠু শ্রম অভিবাসন নিশ্চিতে উদ্যোগ নিয়েছে সরকার

প্রবাসী কল্যাণমন্ত্রী-সউদী রাষ্ট্রদূত বৈঠক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০৭ এএম

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি বলেন, সুষ্ঠু শ্রম অভিবাসন নিশ্চিত করতে নানাবিধ উদ্যোগ গ্রহণ করছে সরকার।তিনি বলেন, শ্রমবাজারে দক্ষ কর্মীর যোগান দিতে আন্তর্জাতিক মানের বিশেষায়িত প্রশিক্ষণ কেন্দ্রসহ আরো ১০০টি কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র নির্মাণের উদ্যোগ নেয়া হয়েছে। গতকাল বৃহস্পতিবার প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদের সাথে তার দপ্তরে ঢাকাস্থ সউদী আরবের রাষ্ট্রদূত এসা ইউসুফ এসা আলদুহাইলানের অনুষ্ঠিত বৈঠকে প্রবাসী মন্ত্রী এসব কথা বলেন।

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ে সউদী আরবে বাংলাদেশি কর্মীদের স্বল্পতম সময়ে ভিসা প্রসেসিং ও স্মার্ট কার্ড প্রদান, ন্যূনতম অভিবাসন ব্যয়ে সউদী আরবে বাংলাদেশি কর্মীদের কর্মসংস্থান এবং রিক্রুটমেন্ট প্রক্রিয়ায় অসাধু মধ্যস্বত্ত¡ভোগীদের দৌরাত্ম প্রতিরোধ বিষয়ে ফলপ্রুসু আলোচনা হয়েছে। বৈঠকে সউদী আরবে বৈদেশিক কর্মসংস্থান ও কর্মীকল্যাণ ব্যবস্থাপনা আরো উন্নত করাসহ বিভিন্ন সমস্যার দ্রুত সমাধান ও করণীয় বিষয়ে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় এবং সউদী দূতাবাসের মধ্যে নিয়মিতভাবে প্রতি মাসে একটি সভা করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

বৈঠকে মন্ত্রণালয়ের সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন এবং জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো’র মহাপরিচালক শামছুল আলম উপস্থিত ছিলেন।

এ সময় সউদী রাষ্ট্রদূত এসা ইউসুফ এসা আলদুহাইলান বলেন, বাংলাদেশ একটি ভ্রাতৃপ্রতীম মুসলিম প্রধান দেশ। বাংলাদেশ ও সউদী আরবের মধ্যে সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক বিদ্যমান রয়েছে। বৈঠকে তিনি বাংলাদেশি কর্মীদের প্রশংসা করেন। তারা যেন ঝামেলাবিহীনভাবে সউদী আরবে যেতে পারে এবং সেখানে তাদের প্রাপ্য বেতন-ভাতা ও সুযোগ-সুবিধাসহ সকল অধিকার নিশ্চিত হয় এ ব্যাপারে সউদী আরবের অঙ্গীকার পুনর্ব্যক্ত করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রবাসীকল্যাণমন্ত্রী-সউদী রাষ্ট্রদূত-বৈঠক
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ