Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

কুয়াশা-হিমেল হাওয়ার জোর অব্যাহত

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৪ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০০ এএম

টানা তিনদিনের তীব্র, মাঝারি ও মৃদু শৈত্যপ্রবাহের পর মাঘের তৃতীয় সপ্তাহের শেষ পর্যায়ে গতকাল বুধবার দেশের বেশিরভাগ জেলায় শীতের দাপট সামান্য কমে এসেছে। তবে মাঝারি থেকে ঘন কুয়াশা এবং উত্তরের হিমালয় হয়ে আসা হিমেল হাওয়ার জোর অব্যাহত রয়েছে। সেইসাথে দেশের উত্তরাঞ্চলে দরিদ্র জনগোষ্ঠীর শীতকষ্ট অবর্ণনীয়। গতকাল দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল উত্তর জনপদের তেঁতুলিয়ায় ৬.৮ ডিগ্রি সেলসিয়াস। দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল সীতাকুন্ডে ২৮.৫ ডিগ্রি সে.। ঢাকার পারদ সর্বোচ্চ ২৬.৮ ও সর্বনিম্ন ১৪.১ ডিগ্রি সে.।

আজ বৃহস্পতিবার সন্ধ্যা পর্যন্ত ২৪ ঘণ্টার পূর্বাভাসে জানা গেছে, রাজশাহী ও রংপুর বিভাগ এবং যশোর, কুষ্টিয়া, সাতক্ষীরা, বরিশাল, ভোলা, টাঙ্গাইল, গোপালগঞ্জ, সীতাকুন্ড ও শ্রীমঙ্গল অঞ্চলের উপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে। উত্তর ও উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৮ থেকে ১২ কিলোমিটার বেগে বইছে হিমেল হাওয়া।

আজ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারাদেশে হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। সারাদেশে রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত এবং দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে।
পরবর্তী ৪৮ ঘণ্টায় আবহাওয়ার সামান্য পরিবর্তন হতে পারে। এর পরের ৫ দিনে তাপমাত্রা বৃদ্ধির সম্ভাবনা রয়েছে। আবহাওয়া বিভাগ জানায়, উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের একটি বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও সংলগ্ন এলাকায় অবস্থান করছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কুয়াশা-হিমেল
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ