Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

গরুর গোশত খেয়েই বোল্টের ৯টি সোনা-বিজেপি নেতা উদিত রাজ

প্রকাশের সময় : ৩০ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : অলিম্পিকে এবার নয়টি সোনা জয় করেছেন জ্যামাইকান স্প্রিন্টার উসাইন বোল্ট। কিন্তু বোল্টের সোনাজয়ের পেছনের রহস্য বের করে বিতর্কে জড়িয়ে পড়েছেন ভারতের বিজেপির সংসদ সদস্য ও দলিত নেতা উদিত রাজ। সামাজিক যোগাযোগ মাধ্যমে ভারতের দলিত নেতা উদিত রাজ মন্তব্য করেছেন, উসাইন বোল্টের এমন সোনাজয়ের সাফল্যের কারণ হলো, তিনি গরুর গোশত খানÑআর এই মন্তব্য ভাইরাল হয়ে পড়েছে।
গরুর গোশত নিয়ে এমন মন্তব্যের কারণে মানুষের তীব্র সমালোচনার মুখেও পড়তে হচ্ছে মিঃ রাজকে।
মিঃ রাজ টুইট বার্তায় লিখেছিলেন, “জ্যামাইকান উসাইন বোল্ট গরিব ছিলেন। তার প্রশিক্ষক তাকে গরুর গোশত খেতে বলে এবং সে অনুযায়ী চলার কারণে অলিম্পিকে নয়টি সোনা জয় করতে পেরেছেন উসাইন বোল্ট”। আর এরপরেই টুইটারে নানা ধরনের মন্তব্য আসতে থাকে।
একজন মন্তব্য করেন, ‘বিজেপির এই এমপি উসাইন বোল্টের নাম নিয়ে মানুষকে গরুর গোশত খেতে উৎসাহিত করছেন।”
দিলিপ জেইন নামে একজন লিখেন, “এটা একটা অর্থহীন টুইট, আশা করি মিঃ রাজ তার পরবর্তী টুইটে এর সংশোধন করবেন।”
তা অবশ্য করেছেন উদিত রাজ। বিতর্ক জোরালো হবার পর গরুর গোশত ও বোল্ট নিয়ে নিজের টুইটের ব্যাখাও দেন তিনি। মিঃ রাজ লিখেন, ‘আমি গরুর গোশত খেতে মানুষকে উৎসাহ দেইনি। আমি শুধু বোঝানোর চেষ্টা করেছিলাম গরীব হয়েও উসাইন বোল্ট কীভাবে এতগুলো সোনা জয় করতে সক্ষম হলো।’ ‘বোল্টের সাফল্য দেখে যেন আমাদের খেলোয়াড়েরাও উৎসাহী হয় সেটাই আমি চাইছিলাম। বোঝাতে চাইছিলাম, পরিকাঠামো ছাড়া অর্থ না থাকলেও মনের জোর থাকলে সাফল্য পাওয়া যায়।’ -টুইটারে এমন ব্যাখ্যা দিয়েছেন উদিত রাজ। সূত্র : বিবিসি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গরুর গোশত খেয়েই বোল্টের ৯টি সোনা-বিজেপি নেতা উদিত রাজ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ