Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

২০ কেজি হরিণের গোশতসহ আটক ১

শরণখোলা (বাগেরহাট) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০০ এএম

শরণখোলায় ২০ কেজি হরিণের মাংসসহ মিলন মোড়ল (৩৫) নামের এক পাচারকারীকে আটক করেছে বনরক্ষীরা। গত রোববার দিবাগত রাত সাড়ে ১০টায় উপজেলার সুন্দরবন সংলগ্ন রসুলপুর বেড়িবাঁধের উপর থেকে তাকে আটক করা হয়। আটক মিলন যশোরের ঝিকরগাছা উপজেলার উত্তর দেওলী গ্রামের আ. লতিফ মোড়লের ছেলে। সে পরিবার নিয়ে শরণখোলার রায়েন্দা বাজারে বাসা ভাড়া করে থাকেন।

বন বিভাগের শরনখোলা স্টেশন কর্মকর্তা আ. মান্নান জানান, গোপন সূত্রে খবর পেয়ে তার স্টেশনের ও দাসের ভাড়ানী টহল ফাড়ির বনরক্ষীরা দুই দিক দিয়ে অভিযান চালান। বনরক্ষীদের দেখতে পেয়ে পাচারকারী মিলন পালিয়ে যাওয়ার চেষ্টা করলে তাকে ধাওয়া করে আটক করতে সক্ষম হন তারা। এসময় মিলনের কাছ থেকে একটি ব্যাগে ভর্তি ২০ কেজি হরিণের মাংস জব্দ করা হয়।
আটক মিলন জানায়, গত শুক্রবার উপজেলার ঢালীরগোপ এলাকার হাবিব তালুকদার ও তানজের বয়াতী বগী গ্রামের মৎস্য ব্যাবসায়ী চান্দুর ট্রলারে সুন্দরবনের কটকা এলাকায় যায়।
সেখান থেকে তারা হরিণ শিকার করে জেলে নৌকায় তার কাছে বিক্রির জন্য পাঠায়। তারা আরো হরিণ শিকারের জন্য বর্তমানে কটকায় অবস্থান করছে। স্টেশন কর্মকর্তা জানান, হাবিব তালুকদার ও তানজের বয়াতীর নামে বন বিভাগের একাধিক মামলা রয়েছে। আটক মিলনের বিরুদ্ধে বন আইনে মামলা দিয়ে সোমবার আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হবে। এছাড়া আদালতের নির্দেশনা অনুযায়ী মাংসের বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গোশতসহ-আটক-১

২ ফেব্রুয়ারি, ২০২১
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ