Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

রুপি পাচার অভিযোগে যাবজ্জীবন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০১ এএম

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে এক কোটি ১৬ লাখ ইন্ডিয়ান রুপি পাচারের অভিযোগের মামলায় আসামি রিপন হোসেনের (৩২) যাবজ্জীবন কারাদন্ডের আদেশ দিয়েছেন আদালত। গতকাল ঢাকার ষষ্ঠ অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতের বিচারক ফাতিমা ইমরোজ ক্ষণিকা আসামিদের উপস্থিতে এ রায় ঘোষণা করেন। রায়ে ১ লাখ টাকা অর্থদন্ডেরও আদেশ দেন বিচারক। অর্থ অনাদায়ে আরও ২ মাস কারাদন্ড দেয়া হয়। এর আগে ২০১৫ সালের ২২শে নভেম্বর তাকে গ্রেফতার করে পুলিশ। কয়েকদফা রিমান্ড শেষে তাকে কারাগারে পাঠানো হয়। ২০১৬ সালের ১০ মার্চ আসামি রিপনকে একমাত্র আসামি করে অভিযোগপত্র দেন পুলিশ।

আদালত ওই বছরই অভিযোগ গঠন করলে শুরু হয় বিচার। এ মামলায় ৮ জন সাক্ষীর মধ্যে ৭ জন আদালতে সাক্ষ্য দেন।

মামলার অভিযোগ থেকে জানা যায়, ২০১৫ সালের ২৪ আগস্ট হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে দুবাই থেকে আগত বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইটে ল্যাগেজের মধ্যে কম্বলে ভাঁজে ভাঁজে জড়িয়ে ১ কোটি ১৬ লাখ ইন্ডিয়ান রুপি নিয়ে আসে আসামি রিপন। এরপর সেই লাগেজ ফেলে রেখে চলে যায়। পরবর্তী সময়ের বিমান কর্তৃপক্ষ বেনামি ল্যাগেজগুলো নিলামে তুলার জন্য রেডি করেন। ওই সময় ল্যাগেজের এক কর্মকর্তা ইন্ডিয়া রুপি উদ্ধার করেন। যা বাংলাদেশী টাকায় ১ কোটি ২৭ লাখ ৬০ হাজার টাকার সমান। এ ঘটনায় তার বিরুদ্ধে অর্থপাচারের অভিযোগে একটি মামলা দায়ের করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রুপি-পাচার-অভিযোগ

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ