Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

গোপন কক্ষে প্রকাশ্যে ক্যাডার

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৮ জানুয়ারি, ২০২১, ১২:০০ এএম

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের নির্বাচনে ভোটকেন্দ্রে গোপন কক্ষ গোপন থাকেনি। নৌকার পোলিং এজেন্ট ও কর্মীরা প্রকাশ্যে গোপন কক্ষে ঢুকে নৌকায় ভোট দিতে বাধ্য করেছেন- এমন অভিযোগ ভোটারদের। সরেজমিন এ অভিযোগের সত্যতাও মিলেছে। ইভিএম এ কাকে ভোট দেয়া হচ্ছে তা দেখতে চান নৌকার এজেন্টরা। এতে ক্ষুব্ধ প্রতিক্রিয়া দেখিয়ে ভোট না দিয়ে কেন্দ্র ছাড়েন অনেক ভোটার। নগরীর পাঠানটুলী স্কুল কেন্দ্রে ভোট না দিয়ে ফিরে যাওয়ার পথে ভোটার সাকিল আহমেদ বলেন, মেয়র পদে কাকে ভোট দেব তা জানতে চান নৌকার এজেন্ট। তাই ভোট না দিয়ে ফিরে এসেছি। অপর একজন ভোটার জানান, আঙ্গুলের চাপ দিয়ে মেশিনে ব্যালট পেপার অন করতেই নৌকায় ভোট দিয়ে দেন এজেন্টরা।

বাকলিয়া টিচার্স ট্রেনিং কলেজ কেন্দ্রে ইভিএমে ভোট দেওয়ার গোপন কক্ষে প্রত্যেক ভোটারের সঙ্গে একজনকে থাকতে দেখা গেছে। তবে দায়িত্বরত কর্মকর্তা জানিয়েছেন, ভোটাররা ভোট দিতে পারছেন না। তাই তাদের ফিঙ্গারপ্রিন্ট দিতে সহায়তা করা হচ্ছে। মোগলটুলি এলাকার কয়েকজন ভোটার অভিযোগ করেছেন গোপন কক্ষে সাদা পর্দা দেওয়া হয়েছে। মেশিনে মার্কার বাটনে টিপ দিতেই বাইরে থেকে তা স্পষ্ট দেখা যাচ্ছে। এতে বিব্রত হয়ে অনেক ভোটার ভোট না দিয়ে ফিরে যান।
গোপন কক্ষে ঢুকে হুমকি
নগরীর লালখান বাজারে আওয়ামী লীগ সমর্থিত কাউন্সিলর প্রার্থী আবুল হাসনাত বেলালের এক পোলিং এজেন্ট গোপন কক্ষে ঢুকে ভোটারদের বেলালকে ভোট দিতে বাধ্য করেছেন বলে অভিযোগ পাওয়া গেছে। কয়েকজন ভোটার জানান, শহীদনগর সিটি কর্পোরেশন স্কুল কেন্দ্রে দিনভর ওই এজেন্ট গলায় বেলালের ছবিযুক্ত বেইজ ঝুলিয়ে গোপন কক্ষে অবস্থান করেন এবং ভোটারদের বেলালের ঘুড়ি প্রতীকে ভোট দিতে বাধ্য করেন। তবে বেলাল এমন অভিযোগ অস্বীকার করেন। প্রিসাইডিং অফিসার বশির আহমদ জানান, তাকে এ ব্যাপারে কেউ কোনো অভিযোগ দেননি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রকাশ্যে-ক্যাডার
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ