Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

ক্ষমতায় গেলে আমি আরো দুইশ বছর বাঁচব এরশাদ

প্রকাশের সময় : ২৯ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ক্ষমতার স্বাদ পেলে আরো দুইশ বছর বাঁচবেন এমন আশাবাদ ব্যক্ত করেছেন জাতীয় পার্টি (এরশাদ) চেয়ারম্যান প্রধানমন্ত্রীর বিশেষ দূত হুসেইন মুহম্মদ এরশাদ।
দলের নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, অনেকে বলে আমার বয়স হয়ে গেছে। তোমরা আমাকে ক্ষমতায় নিয়ে যাও আমি আরও দুইশ বছর বাঁচব ইনশাল্লাহ। তোমরা তিনশ আসনের নির্বাচনের জন্য প্রস্তুতি নাও। আমরা দেখাতে চাই জাতীয় পার্টি ছাড়া কেউ ক্ষমতায় যেতে পারবে না। গতকাল কাকরাইলস্থ ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে জাপার কেন্দ্রীয় কমিটির যৌথসভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সভায় কেন্দ্রের নেতারাসহ জেলা ও উপজেলা নেতারাও বক্তৃতা করেন। রাষ্ট্রীয় ক্ষমতার প্রতি দুর্বলতা প্রকাশ করে তিনি আরো বলেন, ’৯০-এ ক্ষমতা ছাড়ার পূর্বে আমাকে কথা দেওয়া হলো সব দলকে নির্বাচন করার সমান সুযোগ দেওয়া হবে। কিন্তু তা দেওয়া হয়নি। জেলে নেওয়া হলো আমাকে এবং আমার দলের নেতাদের। প্রতিহিংসার রাজনীতি করা হলো আমার সাথে। আর খালেদা জিয়াই এদেশে প্রতিহিংসার রাজনীতি শুরু করেছেন।
সভায় অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন জাতীয় সংসদের বিরোধী দলের নেতা বেগম রওশন এরশাদ, দলের মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার, শ্রম প্রতিমন্ত্রী মুজিবুল হক চুন্নু, চট্টগ্রাম মহানগর সভানেত্রী মেহজাবিন মুর্শেদ এমপি, নিলফামারি জেলা সভাপতি শওকত চৌধুরী এমপি, বগুড় জেলার সাধারণ সম্পাদক নুরুল ইসলাম ওমর এমপি, কুমিল্লা দ. সাধারণ সম্পাদক আমির হোসেন ভূইয়া এমপি, মহিলা পার্টির সাধারণ সম্পাদিকা অন্যন্যা হোসাইন মৌসুমী, কাজী মামুনুর রশিদ, ছাত্রসমাজের সভাপতি সৈয়দ ইফতেখার আহসান, রংপুর জেলা সভাপতি মোফাজ্জল হোসেন, মোস্তাফিজুর রহমান মোস্তফা, নড়াইল সভাপতি শরিফ মুনির হোসেন, নওগা সভাপতি হাসান সিরাজ সুজা, শেরপুর জেলা সভাপতি ইলিয়াস উদ্দিন প্রমুখ। উপস্থিত ছিলেন পানিসম্পদমন্ত্রী ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ, জিয়াউদ্দিন বাবলু এমপি, কাজী ফিরোজ রশিদ এমপি, স্থানীয় সরকার প্রতিমন্ত্রী মশিউর রহমান রাঙ্গা, এম এ সাত্তার, সৈয়দ আবু হোসেন বাবলা এমপি, প্রফেসর দেলোয়ার হোসেন খান, গোলাম কিবরিয়া টিপু, নুর-ই-হাসনা লিলি চৌধুরী এমপি, এমএ কাসেম, ফখরুল ইমাম এমপি, আবুল কাসেম, মাসুদ পারভেজ সোহেল রানা, মীর আব্দুস সবুর আসুদ, আতিকুর রহমান আতিক, হাজী সাইফুদ্দিন মিলন প্রমুখ।
সাবেক প্রেসিডেন্ট এরশাদ বলেন, ক্ষমতা ছাড়ার পর আমার উপর অনেক অত্যাচার হয়েছে। জাতীয় পার্টিকে নিঃশেষ করার করার চেষ্টা করা হয়েছে। আমার শিশুসন্তানকেও দুই বছর কারাবাস করতে হয়েছে। যার কারণে সে লেখাপড়া করতে পারেনি। বিএনপি আমাকে মেরে ফেলার ষড়যন্ত্র করেছিল। তারপরও আমি ভেঙে পড়িনি, কারণ আমি জানতাম জাতীয় পার্টি একদিন জেগে উঠবে। তিনি বলেন, জাতীয় পার্টিকে আরও শক্তিশালী করতে হবে। দুর্বলের সাথে কেউ হাত মেলায় না। আমরা এককভাবে ক্ষমতায় যাওয়ার জন্য প্রস্তুতি গ্রহণ করছি। আর যদি কেউ আমাদের হাত ঐক্যের হাত মেলায় তখন আমরা ভেবে দেখব। তবে নিজ থেকে কারো সাথে ঐক্যে যাবো না। তিনি নেতাকর্মীদের উদ্দেশে বলেন, অনেকে বলে আমার অনেক বয়স হয়ে গেছে। তোমরা আমাকে ক্ষমতায় নিয়ে যাও আমি আরও দুইশ বছর বাঁচব ইনশাল্লাহ। তোমরা তিনশ আসনের নির্বাচনের জন্য প্রস্তুতি নাও। আমরা দেখাতে চাই জাতীয় পার্টি ছাড়া কেউ ক্ষমতায় যেতে পারবে না। জাপা থেকে চলে যাওয়া নেতাদের দলে ফিরে আসার আহবান জানিয়ে সিনিয়র কো-চেয়ারম্যান রওশন এরশাদ বলেন, আপনার নিজগৃহে ফিরে আসুন, আপনাদের যথাযথ সম্মান দেওয়া হবে। জাপার শাসনামলে এত উন্নয়ন কাজ হবার পরও কেন আমরা ক্ষমতায় যেতে পারছি না তাও আমাদের খুঁজে বের করতে হবে। তিনি নেতাদের একবার নমিনেশন দিলে না আবার ঘুরিয়ে অন্যজনকে না দেওয়ার জন্য এরশাদের প্রতি আহ্বান জানান। মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার এমপি বলেন, আওয়ামী লীগ ২১ বছর পর, বিএনপি ১১ বছর পর ক্ষমতায় এসেছে। কিন্তু জাতীয় পার্টি আজ ২৬ বছর যাবৎ ক্ষমতার বাইরে থেকে সংগ্রাম করে আসছে। আমাদের এসব নেতাকর্মীরা পরীক্ষিত। আর যারা অন্যদলে চলে গেছে তারা কেউ ভাল নেই। কিন্তু আমি জাপা মহাসচিব হিসেবে বিভিন্ন জেলায় যে বিরল সম্মান পাই তা শুধুমাত্র এরশাদের জাতীয় পার্টির মহাসচিব হওয়ার কল্যাণে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্ষমতায় গেলে আমি আরো দুইশ বছর বাঁচব এরশাদ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ