Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

রূপালী ব্যাংকের এমডি হিসেবে মো. আতাউর রহমান প্রধানের যোগদান

প্রকাশের সময় : ২৯ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

অর্থনৈতিক রিপোর্টার : মো. আতাউর রহমান প্রধান রূপালী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) হিসেবে যোগদান করেছেন। গতকাল রোববার রূপালী ব্যাংকে যোগদানের মধ্য দিয়ে তিনি তার কর্মদিবস শুরু করেন। আতাউর রহমান ১৯৮৪ সালে অর্থনৈতিক বিশ্লেষক হিসেবে সোনালী ব্যাংকে যোগদানের মাধ্যমে তার ব্যাংকিং ক্যারিয়ার শুরু করেন। সোনালী ব্যাংকে থাকা অবস্থায় বিভিন্ন গ্রেডে পদোন্নতি পেয়ে সর্বশেষ উপ-ব্যবস্থাপনা পরিচালকের দায়িত্ব পালন করেন। তবে রূপালী ব্যাংকে যোগদানের আগে তিনি প্রবাসী কল্যাণ ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালকের দায়িত্ব পালন করেছেন। সোনালী ব্যাংকে চাকরিরত অবস্থায় তিনি বহির্বিশ্বে বাংলাদেশের একমাত্র স্বয়ংসম্পূর্ণ ব্যাংক সোনালী ব্যাংক ইউকে লিমিটেডের প্রধান নির্বাহী হিসেবে তিন বছরের অধিক সময়ে দায়িত্ব পালন করেন।
দীর্ঘ ৩১ বছরের ব্যাংকিং জীবনে সোনালী ব্যাংকের প্রধান কার্যালয়ের বিভিন্ন গুরুত্বপূর্ণ বিভাগ এবং স্থানীয় কার্যালয়ের মহাব্যবস্থাপকসহ মাঠ পর্যায়েও সততা, নিষ্ঠা এবং অত্যন্ত দক্ষতার সঙ্গে দায়িত্ব পালন করেছেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনা বিভাগ থেকে এম কম ডিগ্রি লাভ করেন। একই সঙ্গে কৃতিত্বের সঙ্গে ডিএআইবিবি ডিগ্রি অর্জন করেন। চাকরি জীবনে আমেরিকা, অষ্ট্রেলিয়া, দুবাই, যুক্তরাজ্য, সিঙ্গাপুর, চীন, মালয়েশিয়া, ভারত এবং থাইল্যান্ডসহ বিশ্বের বিভিন্ন দেশে সেমিনার ও প্রশিক্ষণে অংশ নিয়েছেন। তিনি লালমনিরহাট জেলার পাটগ্রাম থানাধীন বুড়িমারীতে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। রূপালী ব্যাংকে যোগদান করে আতাউর রহমান প্রধান বলেন, দীর্ঘদিন ব্যাংকিং পেশায় কাজ করছি। সরকার আমাকে রূপালী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালকের দায়িত্ব দিয়েছে। আমি ব্যাংকের সাফল্যের জন্য কাজ করে যাব। এক্ষেত্রে তিনি সকলের সহযোগিতা কামনা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রূপালী ব্যাংকের এমডি হিসেবে মো. আতাউর রহমান প্রধানের যোগদান
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ