Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

শাহজালালে ভারতীয় নাগরিক গ্রেফতার

জাল ভিসায় যুক্তরাজ্য যাওয়ার চেষ্টা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ জানুয়ারি, ২০২১, ১২:০০ এএম

ঢাকার হজরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দর থেকে জাল ভিসায় যুক্তরাজ্যে যাওয়ার চেষ্টাকালে এক ভারতীয় নাগরিককে গ্রেফতার করেছে পুলিশ। তার নাম শক্তিভেল (২৬)। গত রোববার দিবাগত রাত সোয়া ১২টার দিকে তাকে বিমানবন্দর আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) একটি দল তাকে গ্রেফতার করে। তার বিরুদ্ধে বিমানবন্দর থানায় মামলা দায়ের হয়েছে। গ্রেফতার শক্তিভেল ভারতের পশ্চিমবঙ্গের নদীয়া উপজেলার জয়পুরের ইছাপুর গ্রামের রবি রাজের ছেলে।

পুলিশ জানায়, শাহজালাল বিমানবন্দর থেকে যুক্তরাজ্যে যাওয়ার সময় চেক ইন কাউন্টারে তার ভিসা জাল বলে সন্দেহ হয়। পরে বিষয়টি যুক্তরাজ্য হাইকমিশনের ইমিগ্রেশন লিয়াজু কর্মকর্তা সাদিয়া আনজুমকে জানালে তিনি ভিসাটি জাল বলে নিশ্চিত করেন এবং তাকে লাল কলম দিয়ে ক্রস চিহ্ন দেন। পরে এপিবিএনের একটি দল তাকে গ্রেফতার করে বিমনবন্দর থানায় হস্তান্তর করে।

বিমানবন্দর আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) অতিরিক্ত উপ-কমিশনার আলমগীর হোসেন শিমুল জানান, গোপন তথ্যের ভিত্তিতে চেক ইন কাউন্টার অতিক্রমের সময় তাকে আটক করে জাল ভিসার বিষয়টি প্রমাণ পাওয়া যায়। পরে তাকে আটক করা হয়। তার কাছ থেকে মোবাইল ফোন এবং নগদ অর্থসহ বিভিন্ন ব্যাংকের বেশ কয়েকটি কার্ড ও বিভিন্ন সরঞ্জাম জব্দ করা হয়েছে। তিনি চেন্নাইয়ের ডেভিড নামে এক দালালের কাছ থেকে যুক্তরাজ্যের জাল ভিসা সংগ্রহ করেন এবং গত ২০ জানুয়ারি বেনাপোল স্থলবন্দর দিয়ে বাংলাদেশে আসেন বলে স্বীকার করেছেন। বিমানবন্দর এপিবিএনের এসআই মীর ফেরদৌস ওয়াহিদ বাদী হয়ে তার বিরুদ্ধে বিমানবন্দর থানায় একটি মামলা করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারতীয়-নাগরিক-গ্রেফতার
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ