Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

দুদকের জিজ্ঞাসাবাদের মুখোমুখি ডিএজি রূপা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ জানুয়ারি, ২০২১, ১২:০১ এএম

সরকারপক্ষীয় আইনজীবী হয়েও গোপন আঁতাতে জি কে শামীমকে জামিন করিয়ে দেয়া এবং অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে ডেপুটি অ্যাটর্নি জেনারেল জান্নাতুল ফেরদৌস রূপাকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। গতকাল বুধবার দুর্নীতি দমন কমিশনের (দুদক) উপ-পরিচালক মোহাম্মদ ইব্রাহিমের নেতৃত্বে একটি টিম তাকে জিজ্ঞাসাবাদ করে। দুপুর ২টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত তাকে জিজ্ঞাসাবাদ করা হয় বলে জানা গেছে। 

জিজ্ঞাসাবাদ শেষে রাজধানীর সেগুনবাগিচাস্থ দুদক কার্যালয় ত্যাগকালে অ্যাডভোকেট রূপা বলেন, আমার বিরুদ্ধে আনা অভিযোগ সম্পূর্ণ ভিত্তিহীন ও ষড়যন্ত্রমূলক।

কাউকে জামিন দেয়া একমাত্র আদালতের এখতিয়ার। এর আগে গতবছর ২৮ অক্টোবর একই অভিযোগে তাকে তলবি নোটিশ পাঠায় দুদক। তাতে তিনি সাড়া দেননি। বরং তলব নোটিশের বৈধতা চ্যালেঞ্জ করে রিট করেন। সেই রিট ৩ ডিসেম্বর খারিজ করে দেন হাইকোর্ট। দ্বিতীয়বার নোটিশ করে ২৭ জানুয়ারি তাকে হাজির হতে বলা হয়। এর আগেই তিনি জিজ্ঞাসাবাদের মুখোমুখি হন। দুদক সূত্র জানায়, ডেপুটি অ্যাটর্নি জেনারেল জান্নাতুল ফেরদৌস রূপার সম্পদ অনুসন্ধানে এরইমধ্যে বাংলাদেশ ব্যাংকের মাধ্যমে ৫৬টি ব্যাংকে চিঠি পাঠিয়েছে সংস্থাটি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডিএজি-রূপা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ