Inqilab Logo

বৃহস্পতিবার, ০৬ জুন ২০২৪, ২৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে আ’লীগ নেতার বিরুদ্ধে সাম্প্রদায়িক বিদ্বেষের অভিযোগ

প্রকাশের সময় : ২৮ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

বহিষ্কার ও গ্রেফতার দাবি হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের
চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রামে আওয়ামী লীগ নেতা ও ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে সাম্প্রদায়িক উসকানি ও বিদ্বেষ ছড়ানোর অভিযোগ তুলে তার বহিষ্কার ও গ্রেফতারের দাবি জানিয়েছে হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ। গতকাল (শনিবার) চট্টগ্রাম প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সংগঠনটির পক্ষ থেকে এ দাবি তোলা হয়। ফটিকছড়ি উপজেলার নারায়ণহাট আওয়ামী লীগের সভাপতি ও ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হারুনুর রশীদের বিরুদ্ধে সাম্প্রদায়িক উসকানি দিয়ে বিদ্বেষ ছড়ানোর অভিযোগ এনে হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ তাকে যুগপৎ আওয়ামী লীগ ও নারায়ণহাট ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের পদ থেকে বহিষ্কারের পাশাপাশি গ্রেফতারেরও দাবি জানিয়েছে।
পরিষদ দাবি করেছে, হারুনুর রশিদ নিজ এলাকায় হিন্দুদের ধর্মান্তরিত করে মুসলমান বানানোর আহ্বান জানিয়েছিলেন। সংবাদ সম্মেলনে সংগঠনটির কেন্দ্রীয় সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রানা দাশগুপ্ত বলেন, আমরা বুঝতে অক্ষম হারুনুর রশীদের মতো আওয়ামী লীগের নেতারা প্রকৃত অর্থে কাদের পক্ষ হয়ে সরকারি দলের ভেতরে ঘাপটি মেরে বসে আছেন? তারা কাদের পক্ষ হয়ে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করে প্রধানমন্ত্রীর ভাবমর্যাদা ক্ষুণœ করে চলেছেন?
সংবাদ সম্মেলনে বলা হয়, গত ১২ আগস্ট শুক্রবার স্থানীয় দারুসসালাম মসজিদ প্রাঙ্গণে তাবলিগ জামাতের একদল প্রতিনিধির উদ্দেশে বক্তৃতাকালে হারুনুর রশীদ বলেন, কিসের তাবলিগ তোমরা করো? তোমরা মাওলানা সাঈদীর মতো হিন্দুদের মুসলমান বানাইতে পার না? আমাদের নারায়ণহাট ইউনিয়নের দুই-চারটা হিন্দুকে অবশ্যই মুসলমান করতে হবে। আমি সার্বিকভাবে সহযোগিতা করব।
অ্যাডভোকেট রানা দাশগুপ্ত অভিযোগ করেন, হারুনুর রশীদের মতো আওয়ামী লীগ নেতারা তৃণমূলে সাম্প্রদায়িকতা ও জঙ্গিবাদ ছড়িয়ে দিচ্ছেন। হারুনুর রশীদকে ৭২ ঘণ্টার মধ্যে আওয়ামী লীগের সব পদ-পদবি ও ইউপি চেয়ারম্যান পদ থেকে অপসারণ করে গ্রেফতার করা না হলে ৩১ আগস্ট কঠোর আন্দোলনের কর্মসূচি ঘোষণা করা হবে বলে জানান রানা দাশগুপ্ত। একই দিন সারাদেশে বঙ্গবন্ধুর খুনিদের অবিলম্বে দেশে ফিরিয়ে এনে ফাঁসি কার্যকর ও জঙ্গিবাদবিরোধী মানববন্ধন কর্মসূচি ঘোষণা করা হয়। সংবাদ সম্মেলনে হারুনুর রশীদের বক্তব্যের ভিডিও রেকর্ড প্রদর্শন করা হয়।
সংবাদ সম্মেলনে হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের নেতাদের মধ্যে আরো উপস্থিত ছিলেন প্রকৌশলী পরিমল চৌধুরী, ইন্দুনন্দন দত্ত, তাপস হোড়, বিজয়লক্ষ্মী দেবী, অ্যাডভোকেট নিতাই প্রসাদ ঘোষ প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চট্টগ্রামে আ’লীগ নেতার বিরুদ্ধে সাম্প্রদায়িক বিদ্বেষের অভিযোগ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ