Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বরিশালে ইশা ছাত্র আন্দোলনের নগর সম্মেলন অনুষ্ঠিত

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ১৫ জানুয়ারি, ২০২১, ১২:০৫ এএম

ইসলামী আন্দোলন বাংলাদেশের সিনিয়র নায়েবে আমীর মুফতী সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম শায়েখে চরমোনাই শিক্ষার্থীদের আদর্শিকভাবে গড়ে তোলার তাগিদ দিয়েছেন। নয়তো তারা চারিত্রিক, মানষিক ও সামাজিকভাবে বিপর্যস্ত হবে বলে সতর্ক করে দিয়েছেন। আর আদর্শিকভাবে গড়ে তোলার জন্য দরকার উৎকৃষ্ট মানের কল্যাণকর শিক্ষানীতি। আজকাল শিক্ষার নামে শিক্ষার্থীদের বিবাহবহিভর্‚ত অবাদ যৌনাচারে উৎসাহিত করা হচ্ছে বলে অভিযোগ করে তিনি বলেন, যা শিক্ষার্থীদের নৈতিক স্খলন ও সামাজিক অবক্ষয়ের দিকে ঠেলে দিচ্ছে। এমন শিক্ষা ব্যবস্থার পরিবর্তন করে নৈতিকতাসম্পন্ন শিক্ষাব্যবস্থা প্রতিষ্ঠিত করারও তাগিদ দেন তিনি। 

গতকাল বিকেলে বরিশাল টাউন হল চত্বরে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন বরিশাল নগর সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে শায়েখে চরমোনাই বলেন, এমন ঘুনে ধরা সমাজকে আলোর পথ দেখাতে কাজ করে যাচ্ছে ইশা ছাত্র আন্দোলন। এরা একজন ছাত্রকে স্বীয় আত্ম পরিচয়ের ভিত্তিতে দেশপ্রেমিক ও আদর্শিক সুনাগরিক হিসেবে গড়ে তুলছে। ইশা ছাত্র আন্দোলন বরিশাল মহানগরের সভাপতি মুহাম্মাদ রেজাউল করীমের সভাপতিত্বে সম্মেলনে প্রধান বক্তা ছিলেন ইশা ছাত্র আন্দোলন কেন্দ্রীয় তথ্য ও গবেষণা সম্পাদক কে এম শরীয়াতুল্লাহ। সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় দাওয়াহ বিষয়ক উপদেষ্টা প্রিন্সিপাল মাওলানা ওবাইদুর রহমান মাহবুব, ইসলামী আন্দোলন বাংলাদেশ বরিশাল মহানগর সেক্রেটারী অধ্যাপক মুহাম্মাদ জাকারিয়া হামীদি।
ঘোষিত কমিটির সভাপতি- আব্দুল্লাহ আল মামুন, সহ-সভাপতি মুহাম্মাদ ইব্রাহিম খান, সাধারণ সম্পাদক মুহাম্মাদ জাহিদুল ইসলাম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইশা-ছাত্র-আন্দোলন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ