Inqilab Logo

মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

দেশ পুলিশী নির্যাতন ও নৃশংসতার শিকার -প্রধান

প্রকাশের সময় : ৭ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার ঃ ২০ দলীয় জোট নেতা ও জাগপা সভাপতি শফিউল আলম প্রধান বলেছেন, পুলিশকে রাজনৈতিক প্রতিহিংসার হাতিয়ার বানানোর কারণেই দেশ আজ পুলিশী নির্যাতন ও নৃশংসতার শিকার। শেখ হাসিনার সরকার যেভাবে পুলিশবাহিনীতে বিরোধীদল দমনের অবাধ লাইসেন্স দিয়েছে এমন নজির উপমহাদেশের ইতিহাসে নাই। এমনকি ব্রিটিশ ও পাকিস্তানীরাও এমন বেআইনীভাবে বিরোধী নেতাকর্মীদের গুম-খুন ও বানোয়াট মামলা দেবার এখতিয়ার দেয় নাই। যে অধিকারবলে জঘন্য অপরাধ করেও পুলিশ বলে মাছের রাজা ইলিশ-দেশের রাজা পুলিশ। পুলিশ সদস্যরাতো আমার দেশেরই সন্তান। তাদের ঘাতক বানালো কারা? অপরাধী পুলিশের বিচার চাই-সাজা চাই। তবে নেপথ্যে ক্ষমতাসীন গডফাদারদের আইনের কাঠগড়ায় না দাঁড় করানো হলেও রোজ কেরামত পর্যন্ত এই জুলুম থাকবে না।
তিনি বলেন, পুলিশের নিয়োগ, বদলী ও পদোন্নতির ক্ষেত্রে দলীয় বিবেচনা ও বিশেষ অঞ্চলকে প্রাধান্য দেয়া হলে আইন থাকবে তবে শাসন ও শৃঙ্খলা থাকবে না। মেধাবী, সৎ ও যোগ্য তরুণরা চাকরি পাবে না। সর্বত্র আওয়ামী পছন্দ খুঁজবেন। এ পথে লাঠিয়াল বানানো যায়, তবে পুলিশবাহিনী বানানো যায় না।
গতকাল বিকালে আসাদ গেট দলীয় কার্যালয়ে জাগপা নির্বাহী কমিটির সাধারণ সভায় সভাপতির বক্তব্যে এসব কথা বলেন। জাগপা সাধারণ সম্পাদক বীরমুক্তিযোদ্ধা খোন্দকার লুৎফর রহমানের পরিচালনায় সভায় বক্তব্য রাখেন পার্টির কেন্দ্রীয় নেতা খন্দকার আবিদুর রহমান, মহিউদ্দিন বাবলু, আবু মোজাফ্ফর মোঃ আনাছ, আমির হোসেন মন্ডল, মাস্টার এম. এ মান্নান, আসাদুর রহমান আসাদ, অ্যাড.মজিবুর রহমান, সৈয়দ শফিকুল ইসলাম শফিক, হাফিজুর রহমান,শাহজাহান খোকন, শেখ শহীদুল ইসলাম, দেওয়ান রোকনউদ্দিন হাজারী, প্রিন্সিপাল হুমায়ুন কবির, সানাউল্লাহ সানু, ইনসান আলম আক্কাছ রফিকুল আলম শিকদার, গোলাম মোস্তফা কামাল ও মানিক সরকার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দেশ পুলিশী নির্যাতন ও নৃশংসতার শিকার -প্রধান
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ