Inqilab Logo

বুধবার, ০৫ জুন ২০২৪, ২২ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

তুলা উন্নয়ন বোর্ডের নির্বাহী পরিচালক হলেন ড. আলহাজ উদ্দিন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ জানুয়ারি, ২০২১, ১২:০০ এএম

তুলা উন্নয়ন বোর্ডের নির্বাহী পরিচালক হিসেবে নিয়োগ পেয়েছেন ড. আলহাজ উদ্দিন আহাম্মেদ। তিনি এর আগে কৃষি স¤প্রসারণ অধিদফতরের প্রশাসন ও অর্থ উইংয়ের পরিচালক হিসেবে কর্মরত ছিলেন। গতকাল থেকে তিনি তুলা উন্নয়ন বোর্ড সদর দফতর খামারবাড়িতে যোগদান করে কাজ শুরু করেছেন। এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, আলহাজ উদ্দিন আহাম্মেদ ১৯৬২ সালে টাঙ্গাইল জেলায় জন্মগ্রহণ করেন। তিনি ১৯৮৫ সালে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় থেকে কৃষিতে স্নাতক ডিগ্রি অর্জন করেন। পরবর্তীতে ২০০৯ সালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয় থেকে উদ্যানতত্তে¡ পিএইচডি ডিগ্রি অর্জন করেন। ১৯৮৭ সালে তিনি সপ্তম বিসিএসে কৃষি ক্যাডারে যোগদান করেন। তিনি নেপাল, শ্রীলংকা, থাইল্যান্ড, যুক্তরাষ্ট্রসহ দেশে-বিদেশে উচ্চতর প্রশিক্ষণ গ্রহণ করেছেন। কৃষি সংশ্লিষ্ট একাধিক বিষয়ের ওপর বিভিন্ন জার্নালে তার বিভিন্ন গবেষণা প্রকাশিত হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তুলা-উন্নয়ন-বোর্ড
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ