Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

১৭ জানুয়ারি রায় ঘোষণা

কাকরাইলে মা-ছেলেকে হত্যা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ জানুয়ারি, ২০২১, ১২:০০ এএম

রাজধানী কাকরাইলে মা-ছেলেকে গলাকেটে হত্যার ঘটনায় দায়ের করা মামলায় রায়ের জন্য আগামী ১৭ জানুয়ারি দিন ধার্য করেছেন আদালত। গতকাল ঢাকার তৃতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজের বিচারক রবিউল আলমের আদালত এই আদেশ দেন। এর আগে আসামি আব্দুল করিমের পক্ষে তার আইনজীবী অবশিষ্ট যুক্তিতর্ক উপস্থাপন শুনানি শেষ করেন। শুনানি শেষে আদালত রায়ের জন্য ১৭ জানুয়ারি দিন ধার্য করেন। এই মামলার আসামিরা হলো- নিহত শামসুন্নাহারের স্বামী আব্দুল করিম, করিমের দ্বিতীয় স্ত্রী শারমিন মুক্তা ও মুক্তার ভাই আল-আমিন ওরফে জনি। তারা সবাই কারাগারে রয়েছেন। এ মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবী সালাউদ্দিন হাওলাদার বলেন, আমি আসামিদের সর্বোচ্চ শাস্তি হবে বলে আশা করছি। আসামিপক্ষ এ মামলার তদন্ত কর্মকর্তাকে ১৯ কার্যদিবস ধরে জেরা করে জানিয়ে তিনি বলেন, এ কারণে মামলার বিচার শেষ হতে একটু দেরি হল। আইনজীবী সালাউদ্দিন জানান, আসামিপক্ষ যুক্তিতর্ক উপস্থাপন করতে গিয়ে মামলাটি আমলে নেওয়ার ক্ষেত্রে তাদের আপত্তির বিষয়গুলো আবারও তুলে ধরে। তারা বলেন, এ মামলাটি বিচারের জন্য আমলে নিতে যাথাযথভাবে অনুমোদন নেয়া হয়নি। এর উত্তরে আমরা বলেছি যে এটি বিশেষ মামলা নয়, সাধারণ জিআর মামলা, যেখানে ফৌজদারি কার্যবিধি অনুসরণ করা হয়েছে। সে কারণে কোনো ত্রুটি নেই।

এর আগের দিন আসামিপক্ষ আদালতকে বলেছিল, আসামি আব্দুল করিম ঘটনাস্থলে উপস্থিত ছিল না এবং হত্যাকান্ডে তার কোনো ‘সম্পৃক্ততাও নেই’।
এর আগে ২০১৮ সালের ১৬ জুলাই মামলার তদন্ত কর্মকর্তা রমনা থানার পরিদর্শক মো. আলী হোসেন ঢাকা মহানগর হাকিম খুরশীদ আলমের আদালতে এই অভিযোগপত্র দাখিল করেন।

মামলার অভিযোগ থেকে জানা যায়, ২০১৭ সালের ১ নভেম্বর সন্ধ্যায় কাকরাইলের পাইওনিয়র গলির ৭৯/১ নম্বর বাসায় শামসুন্নাহার করিম (৪৫) এবং তার ছেলে সাজ্জাদুল করিম শাওনকে (১৯) গলাকেটে হত্যা করা হয়। শাওন ‘ও’ লেভেলের শিক্ষার্থী ছিল। নিহতের স্বামী আব্দুল করিম পুরান ঢাকার শ্যামবাজারের ব্যবসায়ী। তিনি আদা, রসুন ও পেঁয়াজের আমদানিকারক। ওই ঘটনায় পরের দিন নিহতের ভাই আশরাফ আলী বাদী হয়ে রমনা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মা-ছেলেকে-হত্যা

১১ জানুয়ারি, ২০২১
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ