Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

তিন দিনের রিমান্ডে পাঁচজন

৮৫ কোটি টাকার সাপের বিষ উদ্ধার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ জানুয়ারি, ২০২১, ১২:০১ এএম

রাজধানীর রামপুরা থেকে ৮৫ কোটি টাকা মূল্যের সাপের বিষ উদ্ধারের ঘটনায় করা মামলায় আন্তর্জাতিক পাচার চক্রের পাঁচ সদস্যকে তিনদিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। তারা হলেন- শফিকুল ইসলাম, জহিরুল হক, মজিবুর রহমান, দুলাল ও মোকলেসুর রহমান। গতকাল তাদের ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করা হয়। এরপর মামলার তদন্তকারী কর্মকর্তা মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে প্রত্যেক আসামির সাত দিন করে রিমান্ডে নেয়ার আবেদন করেন। এ সময় জামিন চেয়ে আবেদন করেন আসামি পক্ষের আইনজীবী। উভয় পক্ষের শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম সাদবীর ইয়াসির আহসান চৌধুরীর তাদের জামিন আবেদন নামঞ্জুর করে প্রত্যেকের তিনদিন করে রিমান্ড মঞ্জুর করেন।

মামলার সূত্রে জানা যায়, গত শুক্রবার গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাব -১২ জানতে পারে রামপুরা থানার নতুন বাগ ১ নম্বর লোহার গেট এলাকার ঘ-১ নম্বর বাড়িতে একটি চক্রের সদস্যরা বিপুল পরিমাণ সাপের বিষ হাতবদল করছে। এমন তথ্যের ভিত্তিতে সেখানে অভিযান পরিচালনা করেন ওই চক্রের পাঁচ সদস্যকে গ্রেফতার করা হয়। এ সময় তাদের কাছ থেকে ১২ পাউন্ড সন্দেহজনক সাপের বিষ, ছয়টি টেস্টিং কিট, সিডি, একটি ম্যানুয়েল উদ্ধার করা হয়। এই সাপের বিষের আন্তর্জাতিক বাজারমূল্য আনুমানিক এক কোটি মার্কিন ডলার, বাংলাদেশি টাকায় যা প্রায় ৮৪ থেকে ৮৫ কোটি টাকা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সাপের-বিষ-উদ্ধার

১০ জানুয়ারি, ২০২১
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ