Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

দেশ সেরা ব্র্যান্ডকে পুরস্কৃত করল ‘বেস্ট ব্র্যান্ড অ্যাওয়ার্ড’

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ জানুয়ারি, ২০২১, ১২:০২ এএম

বাংলাদেশ ব্র্যান্ড ফোরামের উদ্যোগে আয়োজিত ‘বেস্ট ব্র্যান্ড অ্যাওয়ার্ড’-এর একাদশ আসর অনুষ্ঠিত হয়েছে। গত বৃহষ্পতিবার এক জমকালো ভার্চুয়াল অনুষ্ঠানে দেশের সেরা ব্র্যান্ডগুলোকে পুরস্কার প্রদানের মাধ্যমে সম্মাননা জানানো হয়। এ বছর ৩৭টি বিভাগে সেরা ব্র্যান্ড এবং সামগ্রিক শীর্ষ ১৫ ব্র্যান্ডকে স্বীকৃতি দেয়া হয়।

এ আয়োজনের উদ্দেশ্য-দেশে পরিচালিত ব্র্যান্ডগুলোর সফলতাকে সম্মাননার মাধ্যমে অনুপ্রাণিত করা। নিয়েলসেন- এর বিশ্বমানের জরিপ পদ্ধতি ‘উইনিং ব্র্যান্ডস’ অনুসারে দেশের সবচেয়ে প্রিয় ব্র্যান্ডগুলোকে সম্মাননা জানানো হয়। দেশজুড়ে প্রায় ৭ হাজার ৬০০ ভোক্তার অংশগ্রহণে পরিচালিত এ জরিপের ওপর ভিত্তি করে এ বছর মোট ৩৭টি ক্যাটাগরিতে এ পুরস্কার দেয়া হয়েছে।

উদ্বোধনী অনুষ্ঠানে বাংলাদেশ ব্র্যান্ড ফোরামের পরিচালক, উইমেন ইন লিডারশিপের (ডাব্লুআইএল) সভাপতি এবং বাংলাদেশ ক্রিয়েটিভ ফোরামের প্রতিষ্ঠাতা নাজিয়া আন্দালিব প্রিমা মনোনীত প্রার্থীদের অভিনন্দন জানান। তিনি বলেন, স্থানীয় ব্র্যান্ডগুলোকে আরও প্রখর হতে হলে তাদের সংস্কৃতির বিস্তারে গভীর অনুসন্ধান করতে হবে এবং উন্নত বাংলাদেশের মানসিকতা বোঝার মাধ্যমে শক্তিশালী ব্র্যান্ডগুলি বিজ্ঞান ও আর্ট এর সঙ্গে সম্পৃক্ত হতে হবে। তবেই ব্র্যান্ডগুলো টেকসই হবে কারণ এটি কার্যক্ষমতার সঙ্গে সংবেদনশীলতার সেতুবন্ধন করে।
অনুষ্ঠানে বেস্ট ব্র্যান্ড অ্যাওয়ার্ডের জরিপ পদ্ধতি সম্পর্কে বক্তব্য দেন লিডার, কাস্টোমাইজড ইন্টেলিজেন্স, নিয়েলসেন, সাউথ এশিয়া প্রশান্ত কল্লেরি।
বেস্ট ব্র্যান্ড অ্যাওয়ার্ডের ১২তম সংস্করণটি দেশের ব্র্যান্ড এবং মার্কেটিংয়ের বৃহত্তম উৎসব ‘ব্র্যান্ডফেস্ট - দ্য নেক্সট বাংলাদেশ’- এর সমাপনী অনুষ্ঠানের পর পরই শুরু হয়। উল্লেখ্য, তিন দিনব্যাপী ব্র্যান্ডফেস্ট ২০২০-এর শেষ দিনের প্রতিপাদ্য ছিলো-নীতি নির্ধারণ, ব্র্যান্ড হিসেবে এবং কীভাবে পরিবর্তনের মধ্য দিয়ে আমরা আমাদের স্বাধীনতার ৫০তম বছরে অংশ নিতে পারি সে বিষয়ে বাংলাদেশের ওপর মনোনিবেশ করা। ব্র্যান্ডফেস্ট -২০২০ এর সমাপনী অধিবেশনে বাংলাদেশ ব্র্যান্ড ফোরামকে অভিনন্দন জানিয়ে প্রধানমন্ত্রীর বেসরকারি খাত ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান ফজলুর রহমান বলেন, আমরা ২০২১ সালকে স্বাগত জানাতে প্রস্তুতি নিচ্ছি, আমি অনুরোধ করছি প্রত্যেকেই তাদের ব্যক্তিগত অগ্রগতিতে যথাসাধ্য চেষ্টা করবে, সেই সাথে জাতিকে এগিয়ে নিয়ে যেতেও তারা সক্রিয়ভাবে তাদের ব্যক্তিগত ভূমিকা পালন করবে। ১২তম বেস্ট ব্র্যান্ড অ্যাওয়ার্ডে ৩৭টি ক্যাটাগরিতে সর্বমোট ১০৫টি ব্র্যান্ডকে সম্মানিত করা হয়, এছাড়াও, পদক লাভ করেন সর্বশ্রেণীতে সেরা ১৫ ব্র্যান্ডের প্রতিনিধিরা। সেরা এ ১৫টি ব্র্যান্ডের মধ্যে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থানলাভ করেছে যথাক্রমে বিকাশ, ক্লোজআপ এবং ইস্পাহানি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বেস্ট-ব্র্যান্ড-অ্যাওয়ার্ড
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ