Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

জেএমবি নারী শাখার প্রশিক্ষক ও দক্ষিণের ভারপ্রাপ্ত আমিরসহ ৫ জন গ্রেফতার

প্রকাশের সময় : ২৫ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : জেএমবির নারী শাখার প্রশিক্ষক ও দক্ষিণাঞ্চলের ভারপ্রাপ্ত আমিরসহ পাঁচজনকে গ্রেফতার করেছে র‌্যাব। তাদের কাছ থেকে অস্ত্র, গুলি ও বিপুল পরিমাণ বিস্ফোরকদ্রব্য উদ্ধার করা হয়েছে। গ্রেফতারকৃতরা হলেন- রাশেদুজ্জামান রোজ, আবদুল হাই, শাহাবুদ্দিন, ফিরোজ আহমেদ এবং সাইফুল ইসলাম। গ্রেফতারকৃতদের সবার বয়স ৩০ থেকে ৩৫ বছরের মধ্যে।
র‌্যাব জানায়, গ্রেফতারকৃত রাশেদুজ্জামান জেএমবির নারী শাখার প্রশিক্ষক ও দক্ষিণাঞ্চলের ভারপ্রাপ্ত আমির। তার গ্রামের বাড়ি ঝিনাইদহ জেলায়। রাশেদুজ্জামান অনেক দিন কানাডায় ছিলেন। সেখানে উচ্চতর ডিগ্রি নিয়েছেন তিনি। ২০১২ সালে দেশে ফিরে তিনি জেএমবিতে যোগ দেন। আবদুল হাই কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয় থেকে পাস করে চট্টগ্রামের একটি মসজিদের ইমাম হিসেবে কর্মরত ছিলেন। তিনি আহলে হাদিসেরও সেক্রেটারি। শাহাবুদ্দিন জেএমবির আত্মঘাতী স্কোয়াডের সদস্য। ফিরোজ একটি লাইব্রেরির মালিক, সাইফুল স্টেশনারির মালিক। এ দুজন জেএমবিকে সহায়তা করতেন।
র‌্যাবের পক্ষ থেকে জানানো হয়, সম্প্রতি টঙ্গী থেকে জেএমবির দক্ষিণাঞ্চলের আমির মাহমুদ হাসানসহ চারজনকে গ্রেফতার করা হয়। তাদের দেয়া তথ্যের ভিত্তিতে মঙ্গলবার রাতে টঙ্গীতে অভিযান চালানো হয়। অভিযানে রাশেদুজ্জামান, আবদুল হাই ও শাহাবুদ্দিন আটক হন। তাদের দেয়া তথ্যমতে বুধবার ভোরে হাজীপুর পুকুর এলাকার একটি মুদি ও ইলেকট্রিক মালপত্রের দোকান থেকে ফিরোজ ও সাইফুলকে আটক করা হয়। অভিযানকালে দোকান থেকে দুটি পিস্তল, দুটি ম্যাগাজিন, তিনটি ককটেল, প্রচুর ডেটোনেটর, গানপাউডার, দুটি চাপাতি, ১৬টি ছুরি, একটি কম্পিউটার ও বোমা তৈরির সরঞ্জাম উদ্ধার করা হয়। র‌্যাব জানায়, কিশোরগঞ্জের শোলাকিয়ায় হামলার ঘটনার সঙ্গে রাশেদুজ্জামানের সংশ্লিষ্টতা ছিল। শোলাকিয়ায় নিহত জঙ্গি ও আটককৃতরা সবাই একই জায়গা থেকে প্রশিক্ষণপ্রাপ্ত।
উল্লেখ্য, গত ৭ জুলাই সকালে শোলাকিয়ায় দেশের বৃহত্তম ঈদের জামাতের কাছে পুলিশের তল্লাশি চৌকিতে হামলার ঘটনায় দুই পুলিশ ও এক জঙ্গি এবং এক গৃহবধূ জানালা দিয়ে আসা গুলিতে নিজ ঘরে মারা যান।



 

Show all comments
  • Forhad ২৫ আগস্ট, ২০১৬, ৭:১৯ এএম says : 0
    শাহাবুদ্দিনকে রাবেরা সাদা পোশাকে মাস পার হয়ে গেল তুলে নিয়ে গেছে। আর আজ বলছে তারা গ্রেফতার করেছে এটা কেমন কথা সে নির্দোষ
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জেএমবি নারী শাখার প্রশিক্ষক ও দক্ষিণের ভারপ্রাপ্ত আমিরসহ ৫ জন গ্রেফতার
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ