Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

উন্নয়ন চান না বলেই খালেদা জিয়া রামপালের বিরোধিতায় নেমেছেন-মোহাম্মদ নাসিম

প্রকাশের সময় : ২৫ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : দেশের উন্নয়ন চান না বলেই খালেদা জিয়া রামপাল বিদ্যুৎ কেন্দ্রের বিরোধিতায় নেমেছেন বলে মন্তব্য করেছেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। গতকাল বুধবার হƒদরোগ ইনস্টিটিউট ও হাসপাতালে জাতীয় শোক দিবসের আলোচনা সভায় খালেদা জিয়াকে উদ্দেশ করে তিনি এই মন্তব্য করেন। নাসিম বলেন, খালেদা জিয়া রামপাল বিদ্যুৎ প্রকল্প চাইবেন না, এটাই স্ব^াভাবিক। কারণ তিনি দেশের উন্নয়ন চান না। এই খালেদা জিয়াই দেশের উন্নœয়নের জন্য সাহায্য বন্ধ করার অনুরোধ জানিয়ে বিশ্বব্যাংককে চিঠি দিয়েছিলেন। জনগণ এটা মনে রেখেছে। দেশের উন্নয়ন ও মানুষের ভাগ্যের পরিবর্তন তিনি সহ্য করতে পারেন না।
খালেদা জিয়ার সমালোচনা করে নাসিম বলেন, আপনি রামপাল বিদ্যুৎ প্রকল্প বন্ধে আন্দোলনের ডাক দিয়েছেন। ইতোমধ্যে বাংলার মানুষ আপনার আন্দোলন দেখেছে। আপনার আন্দোলন মানে আগুন সন্ত্রাস ও পেট্রোল বোমা মেরে মানুষ পুড়িয়ে মারা। এই সন্ত্রাস থেকে নিরীহ নারী এবং শিশুও রেহাই পায়নি। আপনার সেই আন্দোলনের সময় দেশের হাসপাতালগুলো আগুনে পোড়া মানুষের কান্না ও আর্তনাদে ভারী হয়ে উঠেছিল।
খালেদা জিয়াকে নির্বাচনের প্রস্তুতি গ্রহণের আহ্বান জানিয়ে তিনি বলেন, রামপাল বিদ্যুৎকেন্দ্র প্রকল্প নিয়ে আন্দোলন না করে নির্বাচনের জন্য প্রস্তু‘তি নিন। সেই নির্বাচন হবে ২০১৯ সালে এবং শেখ হাসিনার অধীনে।
একটি আলোচনা সভায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের কান্না প্রসঙ্গে মোহাম্মদ নাসিম বলেন, মুক্তিযুদ্ধ চলাকালে গণহত্যা, ধর্ষণ ও লুটপাট চালিয়ে মানুষ হত্যার ঘটনায় আপনি কি এক দিনও কেঁদেছিলেন? বরং এসব অপরাধীদের বিচারের বিরোধিতা করেছেন। যুদ্ধাপরাধীদের ফাঁসির রায়ের পর সবাই আনন্দিত হলেও আপনাদের কষ্ট লেগেছে। আপনার কোনো প্রতিক্রিয়াও জানাতে পারেননি। তাই আপনার ওই কান্না শোভা পায় না।
হাসপাতালের পরিচালক অধ্যাপক ডা. এসটিএম আবু আজমের সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে বক্তৃতা করেন বিএমআরসির প্রেসিডেন্ট প্রফেসর ডা. সৈয়দ মোদাচ্ছের আলী, বিএমএ মহাসচিব প্রফেসর ডা. ইকবাল আর্সলান, স্বাচিপ মহাসচিব প্রফেসর ডা. এমএ আজিজ, স্বাস্থ্য অধিদফতরের ডিজি ডা. দীন মো. নুরুল হক প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উন্নয়ন চান না বলেই খালেদা জিয়া রামপালের বিরোধিতায় নেমেছেন-মোহাম্মদ নাসিম
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ