Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

বিএসএফ বর্ডার গার্ডের রাখিবন্ধন উৎসব হিন্দু সংস্কৃতির পদধ্বনি-ইসলামী আন্দোলন

প্রকাশের সময় : ২৫ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর মহাসচিব অধ্যক্ষ মাওলানা ইউনুছ আহমদ বলেছেন, বিএসএফ-এর সদস্যরা তাদের ধর্মবিশ্বাস অনুযায়ী রাখিবন্ধন উৎসব করবে। কিন্তু বিজিবি সদস্যদেরকে এই হিন্দুয়ানী উৎসবে জড়িয়ে তারা মুসলমানদেরকে কী ম্যাসেজ দিতে চাচ্ছে। হিন্দু সংস্কৃতি মতে দিনাজপুর হিলি সীমান্তের শূন্য রেখায় বিজিবি ও বিএসএফ-এর মধ্যে রাখিবন্ধন উৎসব অনুষ্ঠিত হয়েছে। এই উৎসবে বিএসএফ-এর নারী সদস্যরা আমাদের বর্ডার গার্ড বাংলাদেশের সদস্যদের কপালে চন্দন টিপ ও হাতে রাখি বেঁধে মিষ্টিমুখ করান। এভাবে আমাদের চিন্তা-চেতনায় কৌশলে হিন্দু সংস্কৃতি প্রবেশ করানো হচ্ছে। তিনি এ ধরনের ধর্মবিরোধী কর্মকা-ের নিন্দা জানান। তিনি বলেন, সরকারি প্রশ্রয়ে দেশে হিন্দুত্ববাদের পদধ্বনি শোনা যাচ্ছে।
গতকাল সকালে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা জেলা শাখার মজলিসে শূরার অধিবেশনে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। পুরানা পল্টনস্থ আইএবি মিলনায়তনে ঢাকা জেলা সভাপতি আলহাজ সৈয়দ আলী মোস্তফার সভাপতিত্বে এবং সেক্রেটারি আলহাজ শাহাদাত হোসেনের পরিচালনায় অনুষ্ঠিত মজিলসে শূরার অধিবেশনে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা সহ-সভাপতি আলহাজ হানিফ মিয়া, জয়েন্ট সেক্রেটারি অধ্যাপক ডা. কামরুজ্জামান, মুফতী আব্দুল করীম, মুহা. হাসমত আলী, মাওলানা নূর হোসাইন প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএসএফ বর্ডার গার্ডের রাখিবন্ধন উৎসব হিন্দু সংস্কৃতির পদধ্বনি-ইসলামী আন্দোলন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ