Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

চুক্তিতে রেল সচিব থাকছেন সেলিম রেজা

রাষ্ট্রদূত হচ্ছেন সচিব ফজলুল বারী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ ডিসেম্বর, ২০২০, ১২:০০ এএম

চুক্তিতে আরো এক বছর রেলপথ মন্ত্রণালয়ের সচিব থাকছেন মো. সেলিম রেজা। গতকাল সোমবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এই কর্মকর্তার অবসরোত্তর ছুটি বাতিল করে টুক্তিতে নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করা হয়েছে। আগামী ৩০ ডিসেম্বর তার অবসরে যাওয়ার কথা ছিল। এর আগে ২৪ ডিসেম্বর বিমান বাংলাদেশ এয়ারলাইন্স লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মো. মোকাব্বির হোসেকে রেলপথ মন্ত্রণালয়ের সচিব নিয়োগ দেওয়া হয়েছিল। তবে ওইদিনই সেই প্রজ্ঞাপন বাতিল করে নতুন প্রজ্ঞাপন দেওয়া হয়।
রাষ্ট্রদূত হচ্ছেন সচিব ফজলুল বারী

ওএসডি (বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা) সচিব মো. ফজলুল বারী রাষ্ট্রদূত হচ্ছেন। সচিব পদে সদ্য পদোন্নতি পাওয়া এই কর্মকর্তাকে রাষ্ট্রদূত হিসেবে পদায়নের জন্য পররাষ্ট্র মন্ত্রণালয়ে ন্যস্ত করে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

এর আগে অর্থ বিভাগের অতিরিক্ত সচিব ফজলুল বারীকে সচিব পদে পদোন্নতি দিয়ে প্রজ্ঞাপন জারি করে জনপ্রশাসন মন্ত্রণালয়। পদোন্নতির পর তাকে ওএসডি করা হয়। এখন পররাষ্ট্র মন্ত্রণালয় তাকে কোনো একটি দেশের রাষ্ট্রদূত নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রেল-সচিব
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ