Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

পাড়া-মহল্লায় জঙ্গি প্রতিরোধে সতর্ক থাকার আহ্বান আ’লীগের

প্রকাশের সময় : ২৪ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : রাজধানীর পাড়া-মহল্লা এবং বিভিন্ন থানা-ইউনিয়নের নেতাকর্মীদের জঙ্গি প্রতিরোধে সর্বদা সতর্ক থাকার আহ্বান জানিয়েছে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ। পাশাপাশি নেতাদের প্রতি শুক্রবার এবং প্রতিদিন মাগরিবের নামাজ নিজ নিজ এলাকার মসজিদে আদায় করার পরামর্শ দিয়েছে মহানগর আওয়ামী লীগ নেতারা।
গতকাল মঙ্গলবার সকালে লালকুঠি কমিউনিটি সেন্টার মিলনায়তনে ‘সূত্রাপুর থানা আওয়ামী লীগ’ আয়োজিত জাতীয় শোক দিবসের আলোচনা সভায় বক্তারা এ আহ্বান জানান।
মহানগর আওয়ামী লীগের নেতারা বলেন, পাড়া-মহল্লায় যে ‘প্রতিরোধ সংগ্রাম কমিটি’ গড়া হয়েছে, তাদের সঙ্গে নিয়ে প্রতিটি এলাকায় এখন থেকেই সবাইকে নজরদারি করতে হবে। অপরিচিত কাউকে সন্দেহজনক মনে হলে সেই ব্যক্তির কর্মকা-ের উপর নজর রাখতে হবে এবং প্রয়োজনে স্থানীয় পুলিশ প্রশাসনকে খবর দিতে হবে।
হত্যা, সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে শেখ হাসিনার নেতৃত্বে বৃহত্তর জাতীয় ঐক্য গড়ে তোলার আহ্বান জানিয়ে আওয়ামী লীগের কৃষিবিষয়ক সম্পাদক ড. আব্দুর রাজ্জাক ভোলা বলেন, বঙ্গবন্ধু কন্যার নেতৃত্বে বাংলাদেশ যখন উন্নয়নের ধারায় ক্রমবর্ধমান গতিতে এগিয়ে চলেছে, অর্থনীতির প্রবৃদ্ধির ধারাকে রেখেছে অব্যাহত; ঠিক তখনই স্বাধীনতার পরাজিত শক্তি, বিএনপি-জামায়াতের ষড়যন্ত্রমূলক তৎপরতা আন্তর্জাতিক পরিম-লে বাংলাদেশের ভাবমূর্তিকে বিনষ্ট করার অপচেষ্টায় লিপ্ত। সর্বস্তরের জনতাকে সঙ্গে নিয়ে এদের অশুভ কর্মকা-ের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর জন্য দলের নেতা-কর্মীদের প্রতি আহ্বান জানান রাজ্জাক।
এ সময় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. শাহে আলম মুরাদ বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বের কারণেই আজ বঙ্গবন্ধু হত্যার বিচার ও তৎপরবর্তী বিচারের রায় কার্যকর সম্ভব হয়েছে। এখনও আরও ছয় আসামিকে দেশে ফিরিয়ে আনার সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছেন প্রধানমন্ত্রী। আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা আহূত সন্ত্রাস ও জঙ্গিবাদবিরোধী কমিটিতে সর্বস্তরের মানুষকে সংশ্লিষ্ট করে প্রতিটি পাড়া-মহল্লায় কমিটি গঠনের উপরও গুরুত্বারোপ করেন তিনি।
সূত্রাপুর থানা আওয়ামী লীগ সভাপতি হাজী মো. সাহিদের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের কৃষি ও সমবায়বিষয়ক সম্পাদক ড. আব্দুর রাজ্জাক ভোলা এমপি। বিশেষ অতিথি ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মো. শাহে আলম মুরাদ। এ সময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ঢাকা মহানগর আওয়ামী লীগের সাবেক নেতা হেদায়েতুল ইসলাম স্বপন, ওয়ারী থানা আওয়ামী লীগের সভাপতি চৌধুরী আশিকুর রহমান লাভলু, সূত্রাপুর থানা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক গাজী আবু সাঈদ, ৪৩ নং ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি মো. জাকির হোসেন প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাড়া-মহল্লায় জঙ্গি প্রতিরোধে সতর্ক থাকার আহ্বান আ’লীগের
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ