Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বীরত্বপূর্ণ অবদানে পদক পাচ্ছেন ৬০ বিজিবি সদস্য

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ ডিসেম্বর, ২০২০, ১২:০৪ এএম

বীরত্বপূর্ণ বা কৃতিত্বপূর্ণ অবদানের স্বীকৃতিস্বরূপ এ বছর বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এর ৬০ জন সদস্য পদক পাচ্ছেন। গত মঙ্গলবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ থেকে পদকপ্রাপ্তদের তালিকা প্রকাশ করা হয়। পরদিন বুধবার তা গেজেট আকারে প্রকাশিত হয়।

চারটি ক্যাটাগরিতে এ পদক প্রদান করা হবে। এর মধ্যে বর্ডার গার্ড বাংলাদেশ পদক (বিজিবিএম) পাচ্ছেন ১০ জন, রাষ্ট্রপতি বর্ডার গার্ড পদক (পিবিজিএম) পাচ্ছেন ২০ জন, বর্ডার গার্ড বাংলাদেশ পদক সেবা (বিজিবিএমএস) পাচ্ছেন ১০ জন এবং প্রেসিডেন্ট বর্ডার গার্ড পদক সেবা (পিবিজিএমএস) পাচ্ছেন ২০ জন সদস্য। বিজিবিএম পদকপ্রাপ্তরা সম্মানী হিসেবে এককালীন নগদ এক লাখ টাকা ও মাসিক বেতনের সঙ্গে অতিরিক্ত এক হাজার ৫০০ টাকা করে পাবেন।

পিবিজিএম পদকপ্রাপ্তরা নগদ এককালীন ৭৫ হাজার টাকা ও মাসিক বেতনের সঙ্গে এক হাজার টাকা করে পাবেন। বিজিবিএমএস পদকপ্রাপ্তরা এককালীন ৭৫ হাজার টাকা ও মাসিক বেতনের সঙ্গে পাবেন এক হাজার ৫০০ টাকা করে। পিবিজিএমএস পদকপ্রাপ্তরা নগদ এককালীন ৫০ হাজার টাকা ও মাসিক বেতনের সঙ্গে এক হাজার টাকা সম্মানী পাবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিজিবি

২১ ডিসেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ