Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

তিন কোটি টাকা পাচ্ছে ৭৩৪ যুব সংগঠন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ ডিসেম্বর, ২০২০, ১২:০৪ এএম

আত্ম-কর্মসংস্থান সৃষ্টি ও দারিদ্র্য বিমোচনে সফল কর্মকান্ডের স্বীকৃতিস্বরূপ দেশের ৭৩৪টি যুব সংগঠনের মধ্যে তিন কোটি টাকার অনুদান বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল। গতকাল বৃহস্পতিবার সচিবালয়ে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উদ্যোগে ২০১৯-২০ অর্থবছরে আত্ম-কর্মসংস্থান সৃষ্টির উদ্দেশ্যে যুব সংগঠনগুলোর মধ্যে অনুদানের চেক বিতরণ করা হচ্ছে।

অনুষ্ঠানে প্রতিমন্ত্রী বলেন, শিক্ষা, সংস্কৃতি, সমাজসেবা, জনসচেতনতামূলক কার্যক্রমসহ সব ধরনের সামাজিক উন্নয়নে দেশের যুব সংগঠনগুলো অগ্রণী ভূমিকা পালন করে। দেশের যে কোনো দুর্যোগময় মুহূর্ত এমনকী করোনার কঠিন দুঃসময়েও যুব সংগঠনগুলো গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে। যুব সংগঠনগুলো আরো বেশি গতিশীল ও কার্যকর করে গড়ে তুলতে প্রতিবছরের মতো আমরা এবারো মন্ত্রণালয়ের পক্ষ থেকে দেশের ৭৩৪টি যুব সংগঠনের মধ্যে তিন কোটি টাকার অনুদান দিয়েছি।

মন্ত্রণালয় জানায়, দেশের সব জেলায় একযোগে ভার্চ্যুয়াল পদ্ধতিতে জেলা প্রশাসকের মাধ্যমে নির্বাচিত যুব সংগঠনকে চেক দেওয়া হচ্ছে।

যুব ও ক্রীড়া সচিব মো. আখতার হোসেনের সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন যুব উন্নয়ন অধিদপ্তরের মহাপরিচালক মো. আখতারুজ্জামান খান কবীর। ঢাকা বিভাগীয় কমিশনার মো. মোস্তাফিজুর রহমান ও দেশের বিভিন্ন জেলার জেলা প্রশাসকরা ভার্চ্যুয়াল প্ল্যাটফর্মে বক্তব্য দেন। এ সময় যুব ক্রীড়া মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা ও যুব সংগঠনের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুব-সংগঠন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ