Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সাক্ষ্য গ্রহণে বাধা নেই

আসামিদের আবেদন হাইকোর্টে খারিজ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ ডিসেম্বর, ২০২০, ১২:০০ এএম

বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যা মামলায় আদালত পরিবর্তন চেয়ে ২২ আসামির করা আবেদন খারিজ হয়ে গেছে হাইকোর্টে। গতকাল সোমবার বিচারপতি এফআরএম নাজমুল আহসান এবং বিচারপতি শাহেদ নূরউদ্দিনের ভার্চুয়াল ডিভিশন বেঞ্চে আবেদনটি ‘উত্থাপিত হয়নি’ মর্মে খারিজ হয়ে যায়। এ তথ্য জানান, ডেপুটি এটর্নি জেনারেল ব্যারিস্টার এবিএম আব্দুল্লাহ মাহমুদ বাশার। তিনি জানান, এ আদেশের ফলে বিচারিক আদালতে আবরার হত্যা মামলার বিচার কার্যক্রম চলতে আর কোনো বাঁধা নেই। গতকাল আসামিদের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট মনসুরুল হক।
এর আগে ৩ ডিসেম্বর নিরপেক্ষ বিচার নিয়ে আশঙ্কা থাকায় ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-১-এর বিচারক আবু জাফর মো. কামরুজ্জামানের প্রতি অনাস্থা জানান আসামিপক্ষের আইনজীবীরা। এই আদালতে মামলাটির বিচার চলছে। সর্বশেষ আবরার হত্যা মামলায় সাক্ষীদের সাক্ষ্য গ্রহণ চলছিলো।
আসামিদের পক্ষে করা অনাস্থা আবেদনে উল্লেখ করা হয়,বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যা মামলায় বেআইনিভাবে মামলার সাক্ষীদের পুনরায় আদালতে ডেকে জবানবন্দি নেয়া হয়েছে। এতে নিরপেক্ষ বিচার নিয়ে আসামিদের মনে সংশয় তৈরি হয়েছে।
প্রসঙ্গত: ভারত বিরোধী স্ট্যাটাস দেয়ার জেরে বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদকে ২০১৯ সালের ৬ অক্টোবর রাতে বুয়েট শাখা ছাত্রলীগের কয়েকজন নেতাকর্মী পিটিয়ে হত্যা করে।



 

Show all comments
  • মোঃ দুলাল মিয়া ২২ ডিসেম্বর, ২০২০, ২:০১ এএম says : 0
    এই ভাবে দেরি না করে এই সমস্ত কেইছের রায় জরুরি সমাধান করা উচিত।
    Total Reply(0) Reply
  • Mohammad Mahfuzur Rahman Bhuiyan ২৩ ডিসেম্বর, ২০২০, ১২:২২ এএম says : 0
    যতই কালক্ষেপনের চেষ্টা করুক না কেন নিরীহ আবরার ফাহাদের হত্যায় জড়িত সব গুলোর উপযুক্ত বিচার হবেই ৷ ইনশা আল্লাহ ৷ আল্লাহ তা আলা আবরার কে বেহেশতী করুন ৷
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আবরার ফাহাদ হত্যা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ