Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আমিরাতের আল সুমাইয়া গ্রুপ চেয়ারম্যান পুনরায় সিআইপি নির্বাচিত

দেশে সর্বোচ্চ রেমিট্যান্স প্রেরণের মর্যাদা

ছালাহউদ্দিন, আরব আমিরাত থেকে : | প্রকাশের সময় : ২১ ডিসেম্বর, ২০২০, ১২:০০ এএম

ব্যাংকিং চ্যানেলে বাংলাদেশে সর্বোচ্চ রেমিট্যান্স প্রেরণ করে দেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদানের স্বীকৃতিস্বরূপ পুনরায় ২০১৮ সালের জন্য কমার্শিয়াল ইম্পরট্যান্ট পার্সন (সিআইপি) নির্বাচিত হয়েছেন আরব আমিরাতে বাংলাদেশি মালিকানাধীন স্বনামধন্য প্রতিষ্ঠান আল সুমাইয়া গ্রুপের চেয়ারম্যান ফখরুল ইসলাম খান। গত ১০ ডিসেম্বর প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে এ তথ্য প্রকাশ করা হয়।
এর আগেও সর্বাধিক রেমিট্যান্স প্রেরণের মর্যাদায় সিআইপি মনোনীত হয়ে বাংলাদেশ ব্যাংক রেমিট্যান্স অ্যাওয়ার্ড লাভ করেন বিশিষ্ট এ শিল্পপতি। এছাড়া আরব আমিরাত সরকারের ঘোষিত গোল্ডেনকার্ড ভিসাও পান ফখরুল ইসলাম খান সিআইপি। গত ৯ জানুয়ারি ’২০ আরব আমিরাত সরকার তার পরিবারের সকল সদস্যকে ১০ বছর মেয়াদি এ সম্মাননা গোল্ডেনকার্ড ভিসা প্রদান করেন।
জাতীয় কবিতা মঞ্চ, আরব আমিরাত কেন্দ্রীয় কমিটির প্রধান পৃষ্ঠপোষক এবং মীরসরাই সমিতি আরব আমিরাতের সভাপতিসহ বিভিন্ন সামাজিক সংগঠনের সাথে জড়িত রয়েছেন তিনি। ফখরুল ইসলাম খান সিআইপির বাড়ি চট্টগ্রামের মীরসরাই উপজেলার হিঙ্গুলী ইউনিয়নের জামালপুর গ্রামে। তার বাবার নাম মরহুম হাজী শাহ আলম। মায়ের নাম সখিনা বেগম। আমিরাতের বিভিন্ন প্রদেশে তার ব্যবসা প্রতিষ্ঠান থাকার পাশাপাশি বাংলাদেশে এফআইকে প্রোপার্টিজ ডেভেলপমেন্ট লিমিটেডসহ প্রচুর ব্যবসা প্রতিষ্ঠান রয়েছে তার।



 

Show all comments
  • Sajjad Hossain Masum ২১ ডিসেম্বর, ২০২০, ৩:৫২ এএম says : 0
    Congratulation
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রেমিট্যান্স

২ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ