Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

হাজী সেলিমের ছেলের সাইনবোর্ড উচ্ছেদ

বুড়িগঙ্গা তীরে বিআইডব্লিউটিএ’র অভিযান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ ডিসেম্বর, ২০২০, ১২:০১ এএম

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) কর্মকর্তারা কেরানীগঞ্জের মধ্যেরচর খেয়াঘাট এলাকায় বুড়িগঙ্গা নদীর তীরে গড়ে ওঠা অবৈধ স্থাপনা উচ্ছেদ করছে। এ সময় ঢাকা-৭ আসনের এমপি হাজী সেলিমের ছেলে সাবেক কাউন্সিলর ইরফান সেলিমের দখল করে লাগানো সাইনবোর্ড গুঁড়িয়ে দেয়া হয়েছে। তিনি নদীর তীর দখল করে বিল্ডিং তৈরী করে ভাড়া দিয়েছিলে বলে জানা গেছে।
গতকাল সকাল ১০টার দিকে কেরানীগঞ্জের মধ্যেরচর খেয়াঘাট এলাকায় বুড়িগঙ্গা নদীর তীরে নুরুল ইসলামের অবৈধ স্থাপনা উচ্ছেদের মাধ্যমে এই অভিযান শুরু হয়। অভিযান শেষ হয় বিকেল ৪টায়। উচ্ছেদ অভিযানে নেতৃত্ব দেন বিআইডব্লিউটিএর নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহবুব জামিল।

বিআইডব্লিউটিএর ঢাকা নদীবন্দরের যুগ্ম পরিচালক গুলজার আলী বলেন, বুড়িগঙ্গা নদীর সীমানাপিলারের ভেতরে গড়ে ওঠা অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। এ সময় এক তালা পাকা মার্কেটের ৮ রুম, এক তলা দুটি পাকা বিল্ডিংয়ে ১০ রুম, পাকা ওয়াল ৬টি ও ১০টি টং দোকান উচ্ছেদ করা হয়েছে। উদ্ধারকৃত জমির পরিমান এক একর বলে জানিয়েছেন তিনি।

এর আগে গত ৭ ডিসেম্বর হাজী সেলিমের মালিকানাধীন মদিনা ট্যাংকের একটি গুদাম ও একটি গ্যারেজ উচ্ছেদ করা হয়। এছাড়া পুরান ঢাকার চকবাজার থানাধীন কামালবাগ ও ইসলামবাগে উচ্ছেদ অভিযান চালানা হয়।এ সময় হাজী সেলিমের গুদামসহ ১৭১টি স্থাপনা উচ্ছেদ করা হয়। এতে উদ্ধার হয় নদীর দুই একর জমি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সাইনবোর্ড উচ্ছেদ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ