Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

ডেপুটি অ্যাটর্নি রুপাকে ফের দুদকে তলব

৫৬ ব্যাংকে হিসাব চেয়ে চিঠি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ ডিসেম্বর, ২০২০, ১২:০১ এএম

কারাবন্দি ঠিকাদার জি কে শামীমসহ বিভিন্ন আসামির জামিন করিয়ে দিতে অর্থের লেনদেনসহ অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে ডেপুটি অ্যাটর্নি জেনারেল জান্নাতুল ফেরদৌসী রুপার ব্যাংক হিসাব জানতে চেয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এ জন্য সংস্থাটি দেশের ৫৬টি ব্যাংকে চিঠি দিয়েছে। চিঠিতে রুপার চলতি ও সঞ্চয়ী হিসাব, ডেবিট ও ক্রেডিট কার্ড, এফডিআরসহ যাবতীয় হিসাবের নথিপত্র চাওয়া হয়েছে। গতকাল বৃহস্পতিবার দুদকের প্রধান কার্যালয়ের উপপরিচালক মোহাম্মদ ইব্রাহিম স্বাক্ষরিত চিঠি সরকারি-বেসরকারি ব্যাংকগুলোর ব্যবস্থাপনা পরিচালকদের কাছে পাঠানো হয়েছে। দুদকের জনসংযোগ শাখা বিষয়টি নিশ্চিত করে।

পাশাপাশি ডেপুটি অ্যাটর্নি জেনারেল জান্নাতুল ফেরদৌসী রুপাকে আবারও জিজ্ঞাসাবাদের জন্য তলব করেছে দুদক। এবারের তলবি নোটিশে তাকে অভিযোগ সংশ্লিষ্ট নথিপত্রসহ ২০২১ সালের ২৭ জানুয়ারি সকাল ১০টায় দুদক কার্যালয়ে হাজির হতে বলা হয়েছে। এর আগে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধানের অংশ হিসেবে গত ২৯ অক্টোবর রুপাকে চিঠি দেয় দুদক। সেই চিঠিতে তাকে ৪ নভেম্বর দুদকে হাজির হতে বলা হয়েছিল। কিন্তু করোনায় আক্রান্ত হয়ে রাজধানীর একটি হাসপাতালে ভর্তি থাকায় ৪ নভেম্বর তিনি দুদকে হাজির হননি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দুদকে-তলব
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ