Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

শোকজের জবাব দিয়েছেন শওকত মাহমুদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ ডিসেম্বর, ২০২০, ১২:০৫ এএম

শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদকে শোকজ (কারণ দর্শানো নোটিশ) করেছিল বিএনপি। ৭২ ঘণ্টার মধ্যে শোকজের জবাব দিতে বলা হয়েছিল দলটির পক্ষ থেকে। নির্ধারিত সময়ের মধ্যেই শোকজের জবাব দিয়েছেন শওকত মাহমুদ। গত বুধবার রাতে তার একান্ত সহকারি আবদুল মতিন খামের ভেতরে করে জবাবটি নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আবদুল গাফফারের কাছে জবাব দেন। মতিন বলেন, স্যারের (শওকত মাহমুদ) একটি চিঠি জমা দিয়েছি। রিফিস কপি নিয়ে এসেছি। জবাবটি এক পৃষ্ঠার বলে জানা গেছে। শোকজের জবাব পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। জাবাবে কি লিখেছেন সে বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, সেটা দলীয় গোপন বিষয়। কি লিখেছেন তা বলা যাবে না। তবে তিনি বেধে দেয়া সময়ের মধ্যেই জবাব দিয়েছেন।

গত ১৪ ডিসেম্বর সন্ধ্যায় রুহুল কবির রিজভীর স্বাক্ষরে শওকত মাহমুদের বিরুদ্ধে দলীয় শৃঙ্খলাবিরোধী অভিযোগ এনে কেন তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে না তার জবাব ৭২ ঘণ্টার মধ্যে জমা দিতে বলা হয়। এদিকে একই অভিযোগ এনে আরেক ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিনকেও শোকজ করা হয়। তাকে ৫ দিন সময় দিয়ে জবাব দিতে বলা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শওকত-মাহমুদ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ