Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

‘সরাতে হবে মহাখালীর সেতু ভবন’

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ ডিসেম্বর, ২০২০, ১২:০০ এএম

 ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম বলেছেন, বিজিএমইএ ভবন আমরা সরিয়েছি। প্রধানমন্ত্রী বলেছেন, এটি একটি বিষফোড়া। মহাখালীর সেতু ভবনও আমাদের জন্য বেদনাদায়ক একটি বিল্ডিং। এটিকে সরাতে হবে। আজ না হয় কাল।

গতকাল সাংবাদিকদের তিন দিনব্যাপী গণপরিবহণ পরিকল্পনা ও ব্যবস্থাপনা বিষয়ক রিপোর্টিং প্রশিক্ষণের সমাপনী দিনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন ডিএনসিসি মেয়র। নগর উন্নয়ন সাংবাদিক ফোরাম বাংলাদেশের সদস্যদের জন্য এই প্রশিক্ষণের আয়োজন করে প্রেস ইনস্টিটিউট অব বাংলাদেশ (পিআইবি)।

পিআইবির মহাপরিচালক জাফর ওয়াজেদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক প্রকৌশলী মো. আবদুস সবুর। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন নগর উন্নয়ন সাংবাদিক ফোরামের সভাপতি মতিন আব্দুল্লাহ, সাধারণ সম্পাদক সোহেল মামুন প্রমুখ। আতিকুল ইসলাম বলেন, সেতু ভবনের পাশের ২০ ফুট রাস্তা। এই রাস্তায় এখনই লোড নিতে পারে না। যেখানে পূর্বাচলে ১০ লাখ লোকের বাস হবে। ওরা যদি ঢাকায় আসতে চায়, তখন কী অবস্থা হবে। ডিএনসিসি মেয়র বলেন, বিল্ডিং করার জন্য অনেক জায়গা আছে। মূল সড়কে আর কোনো বিল্ডিং যাতে না করা হয়। এগুলো পরিকল্পনার ব্যাপার। পরিকল্পনাগুলো বাস্তবসম্মতভাবে করতে হবে বলে জানান তিনি।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সেতু ভবন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ