Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

‘ভূমি মন্ত্রণালয় ঠিক পথেই’

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ ডিসেম্বর, ২০২০, ১২:০৫ এএম

ভূমি মন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী বলেছেন, আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি ভূমি মন্ত্রণালয় ঠিক পথেই অগ্রসর হচ্ছে। আল্লাহর রহমতে আমি ভূমি মন্ত্রণালয়কে নিয়ে যেভাবে স্বপ্ন দেখেছিলাম, স্বচ্ছ ও জবাবদিহিমূলক মন্ত্রণালয় গঠন করে দেশের মানুষকে ভূমি সেবা প্রদানের মন্ত্রী হিসেবে দায়িত্ব গ্রহণের আজ দুই বছর পর আমার মনে হচ্ছে আমারা সেই দিকেই অগ্রসর হচ্ছি। 

গতকাল রোববার সচিবালয়ে ভূমি মন্ত্রণালয়ের সভাকক্ষে ভূমি সচিব মো. মাক্ছুদুর রহমান পাটওয়ারী-এর সিনিয়র সচিব পদে পদোন্নতি পাওয়াতে এবং তিনি ও তাঁর দল জাতীয় পর্যায়ে ‘ডিজিটাল বাংলাদেশ পুরস্কার ২০২০’ অর্জন করাতে ভূমি মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারীদের এক সংবর্ধনা অনুষ্ঠানের ভূমিমন্ত্রী এসব কথা বলেন।
এ সময় সাইফুজ্জামান চৌধুরী ভূমি মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. মাক্ছুদুর রহমান পাটওয়ারীকে অত্যন্ত দক্ষ সিভিল সার্ভিস অফিসার হিসেবে বর্ণনা করেন। তিনি সিনিয়র সচিব ও তার দলকে এসময় শুভেচ্ছা ও অভিনন্দন জানান। ভূমি মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. মাক্ছুদুর রহমান পাটওয়ারী ‘ডিজিটাল বাংলাদেশ পুরস্কার ২০২০কে ভূমিমন্ত্রীর নেতৃত্বে ভূমি সেক্টরে কর্মরত সকলের অর্জন বলে অবহিত করেন।
ডিজিটাল বাংলাদেশ পুরস্কার বিজয়ী ভূমি মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. মাক্ছুদুর রহমান পাটওয়ারীর দলের অন্যান্য সদস্যরা হলেন - ভূমি রেকর্ড ও জরিপ অধিদপ্তরের মহাপরিচালক মো, তসলীমুল ইসলাম, ঢাকার বিভাগীয় কমিশনার মো. মোস্তাফিজুর রহমান, এটুআই প্রকল্প পরিচালক ড. মো. আব্দুল মান্নান, ভূমি মন্ত্রণালয়ের ভূমিসেবা ডিজিটাইজেশন মনিটরিং সেলের প্রধান ও ভূমি সচিবের একান্ত সচিব মো. দৌলতুজ্জামান খাঁন। অনলাইন খতিয়ান প্রদান ও ডিজিটাল রেকর্ড রুম তৈরির উদ্যোগ গ্রহণ করার জন্য তাদের এ পুরুষ্কার প্রদান করা হয়।
সংবর্ধনা অনুষ্ঠানে পুরস্কার বিজয়ী দলের সদস্যরা ছাড়াও আরও উপস্থিত ছিলেন ভূমি আপিল বোর্ডের চেয়ারম্যান উম্মুল হাছনা, ভূমি সংস্কার বোর্ডের সদস্য বেগম যাহিদা খানম সহ ভূমি মন্ত্রণালয় ও এর আওতাভুক্ত দপ্তর/সংস্থার কর্মকর্তা-কর্মচারীরা। গত শনিবার বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল (বিসিসি) অডিটোরিয়ামে ডিজিটাল বাংলাদেশ দিবস, ২০২০ উপলক্ষে পুরুস্কার ঘোষণা করা হয়।



 

Show all comments
  • Shailoja Nanda Basak ১৪ ডিসেম্বর, ২০২০, ১০:০৬ এএম says : 0
    ১০০% ডিজিটালাইজেশন করা উচিত, তাহলে জনগণ এর সুবিধা পাবে, নতুবা নয়।
    Total Reply(0) Reply
  • Shailoja Nanda Basak ১৪ ডিসেম্বর, ২০২০, ১০:০৬ এএম says : 0
    ১০০% ডিজিটালাইজেশন করা উচিত, তাহলে জনগণ এর সুবিধা পাবে, নতুবা নয়।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভূমি-মন্ত্রণালয়
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ