Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

স্বাস্থ্যবিধি মেনে চলছে বিসিক বিজয় মেলা

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ ডিসেম্বর, ২০২০, ১২:০৩ এএম

মহান বিজয় দিবসকে সামনে রেখে স্বাস্থ্যবিধি মেনে শুরু হয়েছে বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক) এর সাত দিনব্যাপী বিজয় মেলা শুরু হয়েছে। ক্ষুদ্র ও কুটির শিল্পের উদ্যোক্তাদের অনুরোধের প্রেক্ষিতে ক্ষুদ্র ও কুটির শিল্প প্রশিক্ষণ ইনস্টিটিউটের (স্কিটি) উত্তরায় এ মেলার আয়োজন করা হয়েছে।

বিসিকের চেয়ারম্যান মো. মোশতাক হাসান এনডিসি, গত শুক্রবার প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ মেলার উদ্বোধন করেন। পিপলস ফুটওয়্যার এন্ড লেদার গুডস এর স্বত্বাধিকারী রেজবিন হাফিজ, স্কিটি এবং বিসিকের সহায়তায় এ মেলা আয়োজন করা হয়েছে। উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিপণন, নকশা ও কারু শিল্প পরিচালক মোহাম্মদ আলমগীর হোসেন, শিল্প উন্নয়ন ও সম্প্রসারণ পরিচালক মোহাম্মদ খলিলুর রহমান, সভাপতি-প্রকৌশলী মোহাম্মদ শফিকুল আলম, প্রিন্সিপাল স্কিটি, বিসিক সহ ঊর্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
স্বাস্থ্যবিধি মেনে শুরু হওয়া বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশনের (বিসিক) ৭ দিনব্যাপী বিজয় মেলা ২০২০ জমে উঠেছে। মেলার স্টলগুলোতে বিসিক থেকে প্রশিক্ষণ গ্রহণকারীদের তৈরি হস্ত ও কুটির শিল্পজাত বিভিন্ন পণ্য সামগ্রীর স্থান পেয়েছে।
মেলায় ক্রেতা সাধারণগণ ৬০টি স্টলগুলো থেকে কারুপণ্য, নকশিকাঁথা, পাট পণ্য, বুটিকস পণ্য, জুয়েলারী, লেদারগুডস, অর্গানিক ফুডস, ইলেকট্রনিকস পণ্যসহ নিত্য ব্যবহার্য বিভিন্ন পণ্য সামগ্রী ক্রয় করতে পারবেন। এবারের মেলায় ঢাকার বাইরে থেকে অংশগ্রহণ করেছে ৪৫ জন এবং ঢাকা থেকে ১৫ জন। মেলা চলবে আগামী ১৬ ডিসেম্বর পর্যন্ত। বিজয় মেলা প্রতিদিন সকাল ১০ থেকে রাত ৮টা পর্যন্ত সকলের জন্য উন্মুক্ত।
মেলার মিডিয়া পার্টনার উদ্যোক্তা চ্যানেল আই, অনলাইন মিডিয়া পার্টনার চ্যানেল আই অনলাইন এবং উদ্যোক্তা বার্তা। অনলাইন মার্কেট পার্টনার ড়রশশড়.পড়স.নফ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিজয়-মেলা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ