Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

এফসিআইতে সহযোগী সদস্য হিসেবে যোগদান

মার্কেন্টাইল ব্যাংক লিমিটেড

প্রেস বিজ্ঞপ্তি | প্রকাশের সময় : ১৩ ডিসেম্বর, ২০২০, ১২:০০ এএম

মার্কেন্টাইল ব্যাংক লিমিটেড সম্প্রতি এফসিআই-এর সহযোগী সদস্য হিসেবে যোগদান করেছে। এতে করে মার্কেন্টাইল ব্যাংক ৯০টির অধিক দেশে এফসিআই-এর ৪০০ সদস্যের মাধ্যমে ব্যাংকের বিদ্যমান এবং সম্ভাব্য গ্রাহকদের রফতানি ও আমদানি ফ্যাক্টরিং সেবা প্রদান করতে পারবে। এফসিআই সেক্রেটারি জেনারেল পিটার মুলরয় স্বাক্ষরিত চিঠির মাধ্যমে মার্কেন্টাইল ব্যাংককে এ খবরটি নিশ্চিত করা হয়। ওপেন অ্যাকাউন্ট ট্রেড-এর মাধ্যমে রফতানিকৃত পণ্যের ফ্যাক্টরিং এবং ফিন্যান্সিংয়ের জন্য গ্লােবাল প্রতিনিধি সংস্থা হিসেবে এফসিআই (প্রাক্তন নাম ফ্যাক্টর চেইন ইন্টারন্যাশনাল) প্রসিদ্ধ।
পিটার মুলরয় মার্কেন্টাইল ব্যাংককে এফসিআইয়ের প্রতিনিধি হিসেবে স্বাগত জানিয়ে বলেন, আন্তর্জাতিক ফ্যাক্টরিংয়ের প্রবৃদ্ধিতে মার্কেন্টাইল ব্যাংক তাৎপর্যপূর্ণ ভূমিকা রাখবে। মার্কেন্টাইল ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মো. কামরুল ইসলাম চৌধুরী এফসিআইয়ের সহযোগী সদস্য হওয়াকে ব্যাংকের জন্য একটি বড় পদক্ষেপ হিসেবে অভিহিত করে বলেন, এফসিআই প্ল্যাটফর্মের মাধ্যমে গ্লোবাল ফ্যাক্টরিং মার্কেট ব্যাবহার করে আমরা ওপেন অ্যাকাউন্টের অধীনে রফতানিকারক গ্রাহকদের উদ্ভাবনী সমাধান দিতে সক্ষম হবো। -প্রেস বিজ্ঞপ্তি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এফসিআই
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ