Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

আইকাও’র সিম্পোজিয়াম বেবিচকের চেয়ারম্যানের অংশগ্রহণ

প্রেস বিজ্ঞপ্তি | প্রকাশের সময় : ১৩ ডিসেম্বর, ২০২০, ১২:০১ এএম

আইকাও (ICAO-International Civil Aviation Organization)-এর উদ্যোগে চার দিনব্যাপী Global Symposiumon the Implementation of Innovation in Aviation গত মঙ্গলবার থেকে অনুষ্ঠিত হয়। Global Symposium-এর প্যানেল সদস্য হিসেবে বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মফিদুর রহমান ভার্চুয়ালি অংশগ্রহণ করেন। সিম্পোজিয়ামে উদ্ভাবনী সক্ষমতা বৃদ্ধিতে আইকাও (ICAO)-এর ভূমিকা বিশেষ করে কোভিড-১৯ পরবর্তী পরিস্থিতিতে ইনোভেশনের মাধ্যমে অ্যাভিয়েশন অথরিটি, এয়ারলাইন্স ও অন্যান্য ইন্ডাস্ট্রিসমূহ কিভাবে পুনরায় কার্যক্রম চালু করেছে এবং এর সমস্যা ও সম্ভাবনা বিষয়ে বিশদ আলোচনা করা হয়। সভায় বেবিচকের চেয়ারম্যান করোনার পরিস্থিতিতে রেগুলেটরি বডি হিসেবে এভিয়েশন কার্যক্রম চালু রাখার বিষয়ে আইকাও (ICAO) কে আরো জোরালো ভূমিকা রাখাসহ এর সদস্য সকল দেশসমূহকে এক সাথে এভিয়েশন খাতের উন্নয়নে কাজ করার জন্য আহবান জানান।
তিনি এক্ষেত্রে আইকাও (ICAO) এর লক্ষ্য- ‍"No Country Left Behind” বাস্তবায়নে সকল সদস্য রাষ্ট্রের সহযোগিতা ও আইকাও (ICAO) এর দৃঢ় নেতৃত্বের প্রয়োজনীয়তার ওপর গুরুত্ব আরোপ করেন। নতুন প্রজন্মের Aviation Professionalism উন্নয়নে জেন্ডার ইকুয়ালিটি (Gender Equality) বাস্তবায়নের উদ্যোগ গ্রহণের প্রস্তাব করেন। সিম্পোজিয়ামে এশিয়া প্যাসিফিক অঞ্চলের প্রতিনিধিদের মধ্যে বক্তব্য রাখেন সিভিল এভিয়েশন অথরিটি অব মালয়েশিয়া-এর চিফ এক্সিকিউটিভ অফিসার (CEO), ক্যাপ্টেন চেস্টার ভো (Captain Chester Voo) এবং এরোথাই এর এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট (অপারেশন্স) মিস্টার তিন্নাগর্ণ চৌয়ং (Mr.TinnagornChoowong)। সিম্পোজিয়াম পরিচালনা করেন আইকাও (ICAO) এর আঞ্চলিক পরিচলক অরুন মিশ্র (Arun Mishra)। অনুষ্ঠানটি ICAO TV এর মাধ্যমে সরাসরি সম্প্রচার করা হয়। -প্রেস বিজ্ঞপ্তি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আইকাও’র-সিম্পোজিয়াম
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ