Inqilab Logo

রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

গ্রেনেড হামলায় নিহতদের প্রতি আ’লীগসহ বিভিন্ন সংগঠনের শ্রদ্ধা

প্রকাশের সময় : ২২ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ইতিহাসের ভয়াবহ গ্রেনেড হামলার ১২তমবার্ষিকী উপলক্ষে গতকাল রোববার বিকালে বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে নির্মিত অস্থায়ী বেদীতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেছে আওয়ামী লীগসহ বিভিন্ন সংগঠন।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিকেল ৫টার দিকে বঙ্গবন্ধু এভিনিউ দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে স্থাপিত অস্থায়ী বেদীতে পুষ্পার্ঘ্য অর্পণ করে শহীদদের প্রতি প্রথম শ্রদ্ধা নিবেদন করেন। পরে আওয়ামী লীগ সভাপতি হিসাবে দলের নেতাকর্মীদের সঙ্গে নিয়ে বেদীতে পুষ্পার্ঘ্য অর্পণ করেন। এ সময়ে আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য এবং কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিমের নেতৃত্বে ১৪ দল এবং মেয়র সাঈদ খোকন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের পক্ষ্য থেকে অস্থায়ী বেদীতে পুষ্পার্ঘ্য অর্পণ করে।
এ সময় আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু ও তোফায়েল আহমদ, সভাপতিম-লীর সদস্য বেগম মতিয়া চৌধুরী ও ইঞ্জনিয়ার মোশাররফ হোসেন, সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুব উল আলম হানিফ ও এডভোকেট জাহাঙ্গীর কবির নানক, প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ, তথ্য ও গবেষণা সম্পাদক এডভোকেট আফজাল হোসেন, কেন্দ্রীয় কমিটির সদস্য মির্জা আজম প্রমুখ উপস্থিত ছিলেন।
প্রধানমন্ত্রীর পুষ্পস্তবক অর্পণ শেষে বঙ্গবন্ধুসহ ১৫ আগস্টে নিহত সকল শহীদ, ৩ নভেম্বর জেলা খানায় ৪ জাতীয় নেতা ও গ্রেনেড হামলার শহীদদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে মোনাজাত করা হয়।
মোনাজাত শেষে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভাষণ দেন। পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২১ আগস্ট গ্রেনেড হামলায় শহীদ ও আহতদের পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলেন।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনুষ্ঠান স্থলত্যাগ করার পরপরই বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মীরা বঙ্গবন্ধু এভিনিউর অস্থায়ী বেদীতে পুষ্পস্তবক অর্পণ করেন। পরে ঢাকা মহানগর আওয়ামী লীগ উত্তর ও দক্ষিণ, জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদ, আওয়ামী যুবলীগ, মহিলা আওয়ামী লীগ, যুব মহিলা লীগ, আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ, জাতীয় শ্রমিক লীগ, বাংলাদেশ কৃষক লীগ, বাংলাদেশ ছাত্রলীগের নেতাকর্মীরা অস্থায়ী বেদীতে শ্রদ্ধা নিবেদন করেন। এছাড়াও জাতীয় পার্টি (জেপি), যুবলীগ ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ, স্বেচ্ছাসেবক লীগ ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ, ছাত্রলীগ মহানগর উত্তর ও দক্ষিণ, স্বাধীনতা চিকিৎসক পরিষদ, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট, বঙ্গবন্ধু পরিষদ, সৈনিক লীগ, জাতীয় গণতান্ত্রিক লীগ, বঙ্গবন্ধু সাংস্কৃতিক পরিষদ, আওয়ামী সাংস্কৃতিক ফোরাম, ঢাকা সড়ক পরিবহন শ্রমিক লীগ, আওয়ামী মৎস্যজীবী লীগ, হকার্স লীগ, আওয়ামী সাংস্কৃতিক ফোরাম, বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদ, রিকশা-ভ্যান শ্রমিক লীগ সংগঠনসহ অন্যান্য সংগঠন গ্রেনেড হামলা দিবস উপলক্ষে বঙ্গবন্ধু এভিনিউতে নির্মিত অস্থায়ী বেদীতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করে।
গ্রেনেড হামলায় নিহত শহীদের প্রতি ওলামা লীগের দোয়া মাহফিল: ২৩ বঙ্গবন্ধু এভিনিউ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে নির্মিত অস্থায়ী বেদীর সামনে গ্রেনেড হামলায় নিহত শহীদের আত্মার শান্তি ও মাগফিরাত কামনা করে দোয়া ও মোনাজাত করেছে ওলামা লীগ। সংগঠনের সভাপতি মাওলানা ইলিয়াছ হোসাইন বিন হেলালীর পরিচালনায় এবং সাধারণ সম্পাদক মাওলানা দেলোয়ার হোসেনের নেতৃত্বে প্রায় শতাধিক আলেম-ওলামাগন এতে অংশ নেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেনেড হামলায় নিহতদের প্রতি আ’লীগসহ বিভিন্ন সংগঠনের শ্রদ্ধা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ