Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

জঙ্গি কর্মকান্ডের পক্ষে প্রত্যক্ষ পরোক্ষ প্রচার চালানো যাবে না-আইজিপি

প্রকাশের সময় : ২২ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠনের কর্মকা-ের প্রত্যক্ষ বা পরোক্ষ প্রচার চালানো যাবে না। পুলিশ বলেছে, জঙ্গি কর্মকা-ের প্রত্যক্ষ বা পরোক্ষভাবে প্রচার করা দেশের প্রচলিত আইনের শাস্তিযোগ্য অপরাধ। গতকাল রোববার পুলিশ সদর দপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে এসব কথা বলা হয়।
সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, জঙ্গি কর্মকা-ের পক্ষে সামাজিক যোগাযোগ মাধ্যম, ব্লগ, অনলাইন বা অন্য যোগাযোগ মাধ্যমে লাইক, শেয়ার, মন্তব্য করাসহ বিভিন্ন উপায়ে প্রত্যক্ষ বা পরোক্ষভাবে প্রচার চালানো তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (সংশোধন) আইন ও ২০১৩ সালের সন্ত্রাসবিরোধী আইনসহ দেশের অন্য প্রচলিত আইনে শাস্তিযোগ্য অপরাধ। কিছু ব্যক্তি জেনে বা না জেনে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠনের কর্মকা-ের বিভিন্নভাবে প্রচার চালাচ্ছেন। পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) একেএম শহীদুল হক এ ধরনের কর্মকা- থেকে বিরত থাকতে সবাইকে অনুরোধ করেছেন। এর ব্যত্যয় ঘটলে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জঙ্গি কর্মকান্ডের পক্ষে প্রত্যক্ষ পরোক্ষ প্রচার চালানো যাবে না-আইজিপি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ